-->
শিরোনাম
লা লিগা

বার্সেলোনার আরো একটা স্বস্তির জয়

ক্রীড়া ডেস্ক
বার্সেলোনার আরো একটা স্বস্তির জয়

ঘুরে দাঁড়ানোর মিশনে ভালোভাবে এগিয়ে চলেছে বার্সেলোনা। অন্তত এ সময়ে স্প্যানিশ দলটির পারফরম্যান্স তেমনই ইঙ্গিত দিচ্ছে। রোববার রাতে লা লিগায় নিজেদের মাঠে অ্যাথলেতিক বিলবাওকে ৪-০ গোলে হারিয়ে আরও একটা সহজ জয় পেয়েছে জাভির নতুন বার্সেলোনা। পিয়েওে এমরিক আউবামেয়াং, ওসমানে দেম্বেলে, লুক ডি ইয়ং এবং মেম্ফিস দেপে করেছেন গোলগুলো। এর মধ্যে শেষ দুটো গোল হয়েছে ৯০ ও ৯৩ মিনিটে।

এ জয়ের ফলে শিরোপা লড়াইয়ে বার্সেলোনা ফিরে এসেছে তা নয়। তার শিরোপা দৌড়ে ভবিষ্যতে আসতে পারবে তেমন সম্ভাবনাও তারা তৈরি করতে পারেনি। তবে চ্যাম্পিয়ন্স লিগের খেলার সম্ভাবনা টিকিয়ে রাখার দৌড়ে ভালোভাবে নিজেদের শামিল করেছে। এক সময়ে নামতে নামতে নবম স্থানে চলে যাওয়া দলটি ৪৫ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে ফিরে এসেছে। এ অবস্থানকে আরও উন্নত করার সুযোগও তাদের সামনে রয়েছে। কেননা ৪৬ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে থাকা রিয়াল বেতিস থেকে তারা একটা ম্যাচ কম খেলেছে।

গত সপ্তাহে নাপেলিকে বিধ্বস্ত করে ইউরোপা লিগের শেষ ষোলোতে খেলা নিশ্চিত করার পর লা লিগায় চতুর্থ স্থানে ফিরে আসায় দল নিয়ে উচ্ছ্বসিত কোচ জাভি। শুধু তাই নয়, শিরোপা লড়াইয়ের আশাও ছাড়ছেন না বার্সেলোনার সাবেক এ অধিনায়ক। তিনি বলেন, ‘আমি আগেই বলেছি আমরা কোনো কিছুর আশা ছাড়ছি না। রিয়াল মাদ্রিদ শক্তিশালী দল। সেভিয়াও ব্যতিক্রম নয়। আমাদেরকে এখন পয়েন্ট টেবিলের শীর্ষের দিকে নজর দিতে হবে। আমরা একটার পর একটা ম্যাচ নিয়ে ভাবছি এবং আমাদের সামর্থ্য দিয়ে লড়াইয়ের চেষ্টা করছি। এখন আমরা এলচের বিপক্ষে লড়াইয়ের জন্য প্রস্তুত হচ্ছি। এখন আমাদের শান্ত থাকতে হবে এবং নিজেদের কাজ করে যেতে হবে। আর কিছু নয়।’

বড় জয় পেলেও নিজেদের মাঠের খেলায় বার্সেলোনাকে প্রথম গোলের জন্য ৩৭ মিনিট পর্যন্ত অপেক্ষায় থাকতে হয়। আর এক গোল নিয়ে সন্তুষ্ট থাকতে হয়ে ৭৩ মিনিট পর্যন্ত। আর্সেনালের সাবেক স্ট্রাইকার আউবামেয়াং প্রথম গোল করেন। এ নিয়ে টানা তিন ম্যাচে গোল পেলেন তিনি। অবশ্য এ গোলটি জেরার্ড পিকে পেতে পারতেন। তার হেড বারে লেগে ফিরে আসলে আউবামেয়াং গোল করেন। ৭৩ মিনিটে অসাধারণ এক গোলে করে দলকে দুই গোলের ব্যবধানে এগিয়ে নেন দেম্বেলে। এ গোলের পর বার্সেলোনা সমর্থকরা তাকে দাঁড়িয়ে অভিনন্দন জানায়। কেননা চুক্তিতে অনীহা জানিয়ে গত মাসে বার্সেলোনা ছেড়ে যেতে চেয়েছিলেন এ ফ্রেঞ্চ তারকা। লুক ডি ইয়ংয়ের কাছ থেকে বল পেয়ে বুলেট গতির শটে তিনি গোল করেন।

বার্সেলোনার করা তৃতীয় ও চতুর্থ গোলের রূপকার ছিলেন দেম্বেলে। স্বাভাবিকভাবেই ম্যাচের দেম্বেলের প্রশংসা করেছেন জাভি। তিনি বলেন, ‘মাঠে পার্থক্য গড়ে দেওয়ার সামর্থ্য তার আছে। আজ যে দেম্বেলে আমি দেখলাম তা অবশ্যই সেরা দেম্বেলে। সমর্থকদের উচিত তার পাশে থাকা। সে একজন পেশাদার খেলোয়াড়। ’

 

 

মন্তব্য

Beta version