-->
শিরোনাম

৮৬ রান করে ফিরলেন লিটন, বাংলাদেশ ১৫৫/৫

নিজস্ব প্রতিবেদক
৮৬ রান করে ফিরলেন লিটন, বাংলাদেশ ১৫৫/৫
আফগানিস্তানের সঙ্গে তৃতীয় ওয়ানডেতে লিটন দাস। ছবি- ক্রিকইনফো

আফগানিস্তানের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে ৩৭ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৫৫ রান করেছে বাংলাদেশ। ব্যাট করছেন মাহমুদউল্লাহ রিয়াদ ও আফিফ হোসেন।

মাহমুদউল্লাহ ২৪ বলে করেছেন ১২ রান, আফিফের সংগ্রহ ৪ বলে ১ রান। খেলার ৩৫তম ওভারে আউট হন তৃতীয় ওয়ানডের সবচেয়ে সফল ব্যাটসম্যান লিটন দাস। তিনি ১১৩ বলে করেছেন ৮৬ রান।

এর আগে খেলার ২৯তম ওভারের শেষ বলে আউট হয়েছেন ইয়াসির আলী। তিনি ৪ বলে করেছেন ১ রান। এর আগে ২৭তম ওভারে আউট হন মুশফিক। তিনি ১৫ বলে করেন ৭ রান।

খেলার ২২তম ওভারের চতুর্থ বলে আউট হন সাকিব আল হাসান। তিনি ৩৬ বলে করেন ৩০ রান। আর ১১তম ওভারের প্রথম বলে ফিরে যান বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল। ২৫ বলে তিনি করেন ১১ রান।

আফগানিস্তানের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক। দ্বিতীয় ম্যাচের মতো শেষ ম্যাচে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ দল। এই ম্যাচ জিতলেই প্রথমবারের মতো আফগানিস্তানকে হোয়াইটওয়াশ করার স্বাদ পাবে টাইগাররা। বাংলাদেশ সময় ১১টায় চট্টগ্রামে শুরু হয় ম্যাচটি।

টসের সময় তামিম জানিয়েছেন, আফগান দলে স্পিনারদের আধিক্য থাকার কারণেই মূলত আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন তিনি। কারণ উইকেটে ঘাস থাকলেও সারাদিনই এটি ব্যাটিংয়ের জন্য ভালো থাকবে বলে মনে করেন টাইগার অধিনায়ক।

সিরিজের প্রথম ম্যাচে ৪ উইকেটের স্মরণীয় এক জয় পেয়েছে বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে পাত্তাই পায়নি আফগানিস্তান। লিটন দাসের ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরির পর ৮৮ রানের বড় ব্যবধানে জিতেছিল স্বাগতিকরা।

আজকের ম্যাচটি জিতলে আফগানদের হোয়াইটওয়াশের পাশাপাশি ওয়ানডে র‌্যাংকিংয়েও ছয় নম্বরে উঠে যাওয়ার হাতছানি রয়েছে বাংলাদেশের সামনে।

মন্তব্য

Beta version