-->

আফগানিস্তানকে ১৯৩ রানের টার্গেট দিল বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক
আফগানিস্তানকে ১৯৩ রানের টার্গেট দিল বাংলাদেশ
তৃতীয় ওয়ানডেতে লিটন দাসের একটি শট। ছবি- ক্রিকইনফো

আফগানিস্তানের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে ৪৬.৫ ওভারে ১০ উইকেট হারিয়ে ১৯২ রান করেছে বাংলাদেশ। মাহমুদউল্লাহ রিয়াদ অপরাজিত ছিলেন ২৯ রানে। তিনি খেলেছেন ৫৩ বল।

খেলার ৪৭তম ওভারে রান আউট হন মুস্তাফিজুর রহমান। তিনি ২ বলে করেন ১ রান। এর আগে শরিফুল ইসলামও রান আউট হন। তিনি ৯ বলে করেন ৭ রান।

খেলার ৪৩তম ওভারে রশিদ খানের বলে এলবিডব্লিউ হন তাসকিন আহমেদ। তিনি ৬ বল খেলে কোনো রান পাননি। এর আগের ওভারে আউট হন মেহেদী হাসান মিরাজ। তিনি ১২ বলে করেন ৬ রান।

খেলার ৩৮তম ওভারের তৃতীয় বলে আউট হন আফিফ হোসেন। তিনি ৬ বল খেলে করেছেন ৫ রান। এর আগে ৩৫তম ওভারে আউট হন তৃতীয় ওয়ানডের সবচেয়ে সফল ব্যাটসম্যান লিটন দাস। তিনি ১১৩ বলে করেন ৮৬ রান।

২৯তম ওভারের শেষ বলে আউট হন ইয়াসির আলী। তিনি ৪ বলে করেন ১ রান। এর আগে ২৭তম ওভারে আউট হন মুশফিক। তিনি ১৫ বলে করেন ৭ রান।

খেলার ২২তম ওভারের চতুর্থ বলে আউট হন সাকিব আল হাসান। তিনি ৩৬ বলে করেন ৩০ রান। আর ১১তম ওভারের প্রথম বলে ফিরে যান বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল। ২৫ বলে তিনি করেন ১১ রান।

আফগানিস্তানের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক। দ্বিতীয় ম্যাচের মতো শেষ ম্যাচে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ দল। এই ম্যাচ জিতলেই প্রথমবারের মতো আফগানিস্তানকে হোয়াইটওয়াশ করার স্বাদ পাবে টাইগাররা। বাংলাদেশ সময় ১১টায় চট্টগ্রামে শুরু হয় ম্যাচটি।

টসের সময় তামিম জানিয়েছেন, আফগান দলে স্পিনারদের আধিক্য থাকার কারণেই মূলত আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন তিনি। কারণ উইকেটে ঘাস থাকলেও সারাদিনই এটি ব্যাটিংয়ের জন্য ভালো থাকবে বলে মনে করেন টাইগার অধিনায়ক।

সিরিজের প্রথম ম্যাচে ৪ উইকেটের স্মরণীয় এক জয় পেয়েছে বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে পাত্তাই পায়নি আফগানিস্তান। লিটন দাসের ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরির পর ৮৮ রানের বড় ব্যবধানে জিতেছিল স্বাগতিকরা।

আজকের ম্যাচটি জিতলে আফগানদের হোয়াইটওয়াশের পাশাপাশি ওয়ানডে র‌্যাংকিংয়েও ছয় নম্বরে উঠে যাওয়ার হাতছানি রয়েছে বাংলাদেশের সামনে।

মন্তব্য

Beta version