-->
শিরোনাম

টেস্ট দলে ফিরলেন সাকিব-তামিম

ক্রীড়া ডেস্ক
টেস্ট দলে ফিরলেন সাকিব-তামিম

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আসন্ন সিরিজের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। নিউজিল্যান্ড সফরে দলে না থাকা দুই অভিজ্ঞ ক্রিকেটার সাকিব আল হাসান ও তামিম ইকবাল দলে ফিরেছেন। ইনজুরির কারণে তামিম নিউজিল্যান্ড সফরে থাকতে পারেননি। ব্যক্তিগত কারণে সাকিব এ সফর উপেক্ষা করে গিয়েছিলেন।

সাকিব অবশ্য দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজে না খেলার কথা জানিয়েছিলেন। তবে বোর্ড প্রেসিডেন্ট নাজমুল হাসানের সঙ্গে আলোচনার পর তিনি এ সিরিজে খেলার কথা জানান। এ ব্যাপারে গত সোমবার বিসিবি প্রেসিডেন্ট বলেছিলেন, ‘এখন সাকিব আল হাসান আইপিএলে যাচ্ছে না। সুতরাং দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তার না খেলার কোনো কারণ নেই। যাহোক আইপিএলের কারণে সে টেস্টে থাকতে পারতো না। এখন সে খেলবে।’

এদিকে তামিম ও সাকিবকে জায়গা দিতে সরে যেতে হয়েছে ফজলে মাহমুদ ও মোহাম্মদ নাঈমকে।

এদিকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে দলও ঘোষণা করা হয়েছে। আফগানিস্তানকে হারানো দলটাই অপরিবর্তিত রয়েছে। তবে ডাক পেয়েছেন পেসার খালেদ আহমেদ। ২৯ বছর বয়সী খালেদ তিনটি টেস্ট খেললেও এখনো ওয়ানডে খেলার সুযোগ পাননি।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশ তিনটি ওয়ানডে খেলবে। টেস্ট খেলবে দুটো। আগামী ১৮, ২০ ও ২৩ মার্চ অনুষ্ঠিত হবে তিন ওয়ানডে। টেস্ট শুরু হবে যথাক্রমে ৩১ মার্চ ও ১৮ এপ্রিল।

টেস্ট দল: মমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, ইয়াসির আলী, তাইজুল ইসলাম, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, আবু জায়েদ, এবাদত হোসেন, শরীফুল ইসলাম, শহীদুল ইসলাম, খালেদ আহমেদ, সাদমান ইসলাম, নুরুল হাসান।

ওয়ানডে দল: তামিম ইকবাল, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ, আফিফ হোসেন, মেহেদি হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, এবাদত হোসেন, নাসুম আহমেদ, ইয়াসির আলী, মাহমুদুল হাসান জয় ও খালেদ আহমেদ।

মন্তব্য

Beta version