-->
শিরোনাম
এফএ কাপ

চেলসি পেলো মিডসলবরাহ

ক্রীড়া ডেস্ক
চেলসি পেলো মিডসলবরাহ

এফএ কাপের কোয়ার্টার ফাইনালে চেলসি পেলো মিডলসবরাহকে। অন্যদিকে ম্যানচেস্টার সিটি সাউদাম্পটনের এবং ক্রিস্টাল প্যালেস মুখোমুখি হবে এভারটনের। অন্য কোয়ার্টার ফাইনালের লাইন আপ এখনো চূড়ান্ত হয়নি। সে ম্যাচে লিভারপুল খেলবে নটিংহাম ফরেস্ট ও হাডার্সফিল্ডের মধ্যে জয়ী দলের বিপক্ষে। ফলে কোয়ার্টার ফাইনালে কোনো বড় দল একে অপরের মুখোমুখি হচ্ছে না। আগামী ১৮ ও ২১ তারিখ কোয়ার্টার ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে।

চেলসির অবশ্য ওয়েম্বলিতে খেলা অনেকটা অভ্যাসে পরিণত হয়েছে। গত পাঁচ বছরের মধ্যে চারবারই তারা ফাইনালে খেলেছে। সেখানে তাদের সাফল্যের পাল্লাটা খুবই নগন্য। মাত্র একবারই তারা শিরোপার দেখা পেয়েছে। তবে মিডলসবরার বিপক্ষে তাদের রয়েছে সুখ স্মৃতি। এফএ কাপের ফাইনালে এই মিডলসবরাকে হারিয়ে তাদের শিরোপা জয়ের স্মৃতি রয়েছে। তবে মোটেও জ্বলজলে স্মৃতি নয়। সে স্মৃতি ২৫ বছর আগের।

কোনো বড় দল কোয়ার্টার ফাইনালে একে অপরের মুখোমুখি না হওয়ায় চেলসি, ম্যানচেস্টার সিটি ও লিভারপুলের সেমিফাইনালে খেলার সম্ভাবনা উজ্জ্বল হয়েছে। ফলে সেমিফাইনালে অন্তত একটি বড় ম্যাচ উপভোগের সুযোগ পাবে ফুটবলপ্রেমীরা। লিভারপুলের সামনে তো ঐতিহাসিক কোয়াড্রপল জয়ের সুযোগ রয়েছে।

 

মন্তব্য

Beta version