-->
লা লিগা

চ্যাম্পিয়ন্স লিগের আগে রিয়ালের গোল উৎসব

ক্রীড়া ডেস্ক
চ্যাম্পিয়ন্স লিগের আগে রিয়ালের গোল উৎসব

বুকে একটু যে কাঁপন ধরেনি তা জোর দিয়ে বলতে পারবে না রিয়াল মাদ্রিদ। পয়েন্ট হারানোর একটু শঙ্কা যে জাগেনি তা নয়। শনিবার নিজেদের মাঠের খেলায় রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ম্যাচে যে তারা আগে পিছিয়ে পড়েছিল। দশম মিনিটে পিছিয়ে পড়ার পর একে একে সোসিয়েদাদের গোলে চারবার বল ফেলেছে। ৪-১ গোলে জয় পেয়েছে।

সোসিয়েদাদের বিপক্ষে জয়ে রিয়াল মাদ্রিদ পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান আরো শক্তিশালী করেছে। দ্বিতীয় স্থানে থাকা সেভিয়া থেকে আট পয়েন্ট এগিয়ে রয়েছে। রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৬৩। সেভিয়ার পয়েন্ট ৫৫। এ জয়ের ফলে চ্যাম্পিয়ন্স লিগে নক আউট পর্বে প্যারিস সেন্ট জার্মেইয়ের বিপক্ষে ম্যাচের আগে রিয়াল মাদ্রিদকে আত্মবিশ্বাস জোগাবে।

মিকেল ওয়ারজাবেল পেনাল্টি থেকে গোল করে সফরকারীদের এগিয়ে নিয়েছিলেন। তবে প্রথমার্ধেই রিয়াল মাদ্রিদ গোল পরিশোধ করে। শুধু তাই নয়, এ অর্ধেই শিরোপা প্রত্যাশী দলটি এগিয়ে যায়। তিন মিনিটের ব্যবধানে তারা দুই গোল করে। দ্বিতীয়ার্ধেও তারা তিন মিনিটের ব্যবধানে জোড়া গোল করে। একে একে গোলের খাতায় নাম লেখান এডুয়ার্ডো কামাভিনগা, লকু মডরিচ, করিম বেনজেমা ও মার্কো অ্যাসেনসিও।

রিয়াল মাদ্রিদ কার্লো অ্যান্সেলোত্তি বলেন, ‘আমার একটা চমৎকার ম্যাচ খেলেছি। এটা এ মৌসুমে আমাদের সেরা ম্যাচ হতে পারে। আমরা প্যারিস সেন্ট জার্মেইয়ের বিপক্ষে দারুণ এক আত্মবিশ্বাস নিয়ে নামতে পারবো। আমাদের মাঠের খেলায় আমরা সেরা খেলাটা উপহার দেওয়ার চেষ্টা করবো।’

ম্যাচ শেষ কাসেমিরো বলেন, ‘আমাদের জন্য এটা ছিল গুরুত্বপূর্ণ এক জয়। তারা সবসময় ভালো ফুটবল খেলে। এখনো অনেক ম্যাচ বাকি। এখনো ৩০ পয়েন্টের খেলা বাকি রয়েছে। এখানে যে তিন পয়েন্ট পেয়েছি তা অনেক গুরুত্বপূর্ণ। যাহোক প্রতি ম্যাচ লক্ষ্য করে আমরা শিরোপা দিকে এগুতে চাই।’

চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচের আগে কার্লো আনচেলোত্তি দলকে একটু ভিন্নভাবে সাজাতে চেষ্টা করেছিলেন। তাতে সফলও হয়েছেন। ইনজুরি থেকে মুক্ত হয়ে দলে ফিরেছেন রক্ষণভাগের ডেভিড আলবা। টনি ক্রুসের পরিবর্তে ফিরেছেন কামাভিনগা। এছাড়া ফিরেছেন রড্রিগো গোয়েস ফিরেছেন।

এ ম্যাচে জয় পেলে রিয়াল সোসিয়েদাদ পয়েন্ট টেবিলের চার নম্বরে উঠে আসতো। শুরুটাও তারা করেছিল সেভাবে। পেনাল্টি থেকে গোল করে তারা এগিয়ে গিয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত তারা গোল ধরে রাখতে পারেনি, জয়ও পায়নি।

মন্তব্য

Beta version