-->
ইংলিশ প্রিমিয়ার লিগ

ম্যানচেস্টার ডার্বিতে উড়ে গেলো ম্যানইউ

ক্রীড়া ডেস্ক
ম্যানচেস্টার ডার্বিতে উড়ে গেলো ম্যানইউ

ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার ডার্বিতে পাত্তাই পেলো না ম্যানচেস্টার ইউনাইটেড। রোববার রাতে তাদের একপ্রকার উড়িয়েই দিয়েছে। নিজেদের মাঠের খেলায় তারা ম্যানইউকে ৪-১ গোলে হারিয়েছে। ম্যানসিটির হয়ে জোড়া গোল করেছেন কেভিড ডি ব্রুইন ও রিয়াদ মাহরেজ।

ডার্বি জয় ম্যানচেস্টার সিটিকে একটা স্বস্তি তো দিয়েছেই সে সঙ্গে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানটা তারা ভালোভাবে ধরে রেখেছে। ৬৯ পয়েন্ট নিয়ে তারা এককভাবে শীষে। ৬৩ পয়েন্ট নিয়ে লিভারপুল তাদের অনুসরণ করে চলেছে। যে কোনো সময় এ ব্যবধানটা ৬ থেকে নেমে তিনে আসতে পারে। কেননা লিভারপুলের হাতে এখনো একটা ম্যাচ রয়েছে।

ডার্বি লড়াইয়ে শুরু থেকেই প্রতিপক্ষের ওপর ঝাঁপিয়ে পড়েছিল ম্যানসিটি। গোল পেতেও তাদের মোটেও অপেক্ষায় থাকতে হয়নি। মাত্র পঞ্চম মিনিটেই সমর্থকদের উৎসবের সুযোগ করে দেন কেভিন ডি ব্রুইন। বার্নার্ডো সিলভার কাছ থেকে বল পেয়ে ম্যানইউ গোলরক্ষক ডেভিড ডি গিয়াকে পরাভূত করেন ডি ব্রুইন। তবে বেশিক্ষণ এ গোলের ভার বইতে হয়নি ম্যানইউকে। ১৫ মিনিটে ব্যবধানে ম্যানইউ খেলায় সমতা ফিরিয়ে আনে। সে সঙ্গে দর্শকদের একটা জমজমাট লড়াইয়ের ইঙ্গিত দেয়। জ্যাডন সানচো করেন গোলটি।

সানচোর গোলে কিছুটা হলেও থমকে গিয়েছিল ম্যানসিটি সমর্থকদের হৃদকম্পন। পুরো পয়েন্ট না পাওয়ার একটা শঙ্কাও তৈরি হয়েছিল। কিন্তু খুব বেশি সমর্থকদের শঙ্কায় রাখেননি ডি ব্রুইন। ২৮ মিনিটে আবার গোল উৎসব করেন তিনি। তার এ গোলে ২-১ ব্যবধান নিয়ে ম্যানসিটি বিরতিতে যায়।

বিরতির পর গোল করার দায়িত্ব নেন মাহরেজ। তিনিও জোড়া গোল করেছেন। তবে এ সময়ে ম্যানইউ কোনো গোল পায়নি। মাহরেজের প্রথম গোলের রূপকার ছিলেন ডি ব্রুইন। ম্যানইউয়ের বিপদ সীমানার মধ্যে পাওয়া বল জোরালো শটে গোলে পাঠিয়ে দেন এ আলজেরিয়ান। মাহরেজ তার দ্বিতীয় গোলটি করেন ম্যাচের একেবারে অন্তিম মূহুর্তে। প্রথমে তার এ গোলটি অফসাইড ঘোষণা করা হয়। পরে ভিএআর দেখে রেফারি গোলের সিদ্ধান্ত দেন।

ম্যানইউ এ ম্যাচে তাদের দুই তারকা খেলোয়াড়া ক্রিশ্চিয়ানো রোনালদো ও এদিনসন কাভানিকে ছাড়াই মাঠে নামতে হয়েছিল। দুইজনেই ইনজুরির কারণে মাঠের বাইরে ছিলেন। তাদের পরিবর্তে পল পগবা ও ব্রুনো ফার্নান্দেজকে নিয়ে দল সাজিয়েছিলেন কোচ রালফ র‌্যাংনিক। কিন্তু তারা কোনো প্রভাব ফেলতে পারেননি।

চমৎকার এ জয়ের স্মৃতি নিয়ে বুধবার ম্যানসিটি চ্যাম্পিয়ন্স লিগে খেলবে নামে। অবশ্য সহজ প্রতিপক্ষে পেয়েছে তারা শেষ ষোলোর লড়াইয়ে। তাদের কোয়ার্টার ফাইনাল নিশ্চিতই বলা যায়। কেননা প্রথম লেগে স্পোর্টিং সিপি’র বিপক্ষে তারা ৫-০ গোলে এগিয়ে রয়েছে।

মন্তব্য

Beta version