-->
শিরোনাম

তিন ধাপে টাইগারদের দ. আফ্রিকা যাত্রা

ক্রীড়া প্রতিবেদক
তিন ধাপে টাইগারদের
দ. আফ্রিকা যাত্রা

দক্ষিণ আফ্রিকা সফরে তিন ম্যাচের ওয়ানডে ও দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। এ লক্ষ্যে আজ থেকে তিন ধাপে দক্ষিণ আফ্রিকা যাবে ক্রিকেটার ও সাপোর্ট স্টাফের সদস্যরা। প্রথমে যাবে ওয়ানডের একাদশের খেলোয়াড়রা। প্রথম ফ্লাইট শুক্রবার ছেড়ে যাবে সকাল ১০টা ৪৫ মিনিটে। আজই দ্বিতীয় ফ্লাইট রাত ১টায়। কাতার এয়ারলাইনসে এই দুই ফ্লাইটের গন্তব্য দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গ। আগামীকাল তৃতীয় ধাপে যাবে বাকি সব ক্রিকেটার।

ওয়ানডে স্কোয়াডে নেই কিন্তু টেস্ট দলে আছেন মুমিনুল হক (অধিনায়ক), তাইজুল ইসলাম, আবু জায়েদ চৌধুরী রাহি, শহীদুল ইসলাম, সাদমান ইসলাম ও কাজী নুরুল হাসান সোহান। এই ছয় ক্রিকেটারের সঙ্গে অতিরিক্ত হিসেবে নাঈম শেখ, মোহাম্মদ মিঠুন আর রেজাউর রহমান রাজা যাবেন টেস্ট দলের সঙ্গে। তারা কেপটাউনের উদ্দেশ্যে রওনা করবেন শনিবার সকাল পৌনে ১১টায়।

ওয়ানডে দল আগামী ১২ মার্চ দক্ষিণ আফ্রিকা পৌঁছাবে। এক দিন বিশ্রাম নিয়ে ১৪ মার্চ থেকে শুরু অনুশীলন। এ সময় একটি প্রস্তুতি ম্যাচও খেলবেন টাইগাররা। ১৮ মার্চ প্রথম ওয়ানডে। পরের দুটি যথাক্রমে ২০ ও ২৩ মার্চ। ৩১ মার্চ থেকে ডারবানে শুরু হবে প্রথম টেস্ট। আর দ্বিতীয় টেস্ট শুরু হবে ৮ এপ্রিল থেকে। এক মাসের সফর শেষে ১৩ এপ্রিল টাইগারদের দেশে ফেরার কথা।

ওয়ানডে দল : তামিম ইকবাল খান (অধিনায়ক), লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদ উল্লাহ, আফিফ হোসেন ধ্রুব, মেহেদি হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, এবাদত হোসেন, নাসুম আহমেদ, ইয়াসির আলী, মাহমুদুল হাসান জয় ও সৈয়দ খালেদ আহমেদ।

টেস্ট দল : মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল খান, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, ইয়াসির আলী, তাইজুল ইসলাম, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, আবু জায়েদ চৌধুরী রাহি, শরীফুল ইসলাম, শহীদুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, সাদমান ইসলাম ও কাজী নুরুল হাসান সোহান।

মন্তব্য

Beta version