-->
শিরোনাম
নারী বিশ্বকাপ ক্রিকেট

পাকিস্তানের বিপক্ষে টাইগ্রেসদের নাটকীয় জয়

ক্রীড়া প্রতিবেদক
পাকিস্তানের বিপক্ষে টাইগ্রেসদের নাটকীয় জয়

নারী বিশ্বকাপ ক্রিকেট পাকিস্তানকে নাটকীয়ভাবে হারিয়ে প্রথম জয় তুলে নিয়েছে বাংলাদেশ। হ্যামিল্টনে অনুষ্ঠিত ম্যাচে বাংলাদেশ ৯ রানে জয় পেয়েছে। বাংলাদেশের করা ২৩৪ রানের জবাবে পাকিস্তান ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২২৫ রান করতে সমর্থ হয়। তিন ম্যাচ শেষে বাংলাদেশের এটা প্রথম জয়। অন্যদিকে পাকিস্তান চার ম্যাচের সবকটাতেই হেরেছে।

টসে পাকিস্তান জয় পেয়ে বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায়। ফারজানা হকের ৭১ রানের পাশাপাশি শারমিন আকতারের ৪৪, অধিনায়ক নিগার সুলতানার ৪৬ রানের সুবাদে বাংলাদেশ এ রান করে। বিশ্বকাপে বাংলাদেশের এটা সর্বোচ্চ দলীয় ইনিংস।

জবাবে পাকিস্তানের শুরুটা ছিল দারুণ। বিনা উইকেটে তারা স্কোরবোর্ডে ৯১ রান জম করেছিল স্কোরবোর্ডে। তারপরেই শুরু হয় বাংলাদেশি বোলারদের ভেলকি। বিশেষ করে ফাহিমা খাতুন ও রুমানা আহমেদের বোলিং বাংলাদেশকে অভাবনীয় এক জয় এনে দেয়। পাকিস্তানের ওপেনার সিদরা আমিনের সেঞ্চুরি হতাশায় পরিণত হয়েছে। ১৪০ বলে তিনি ১০৪ রান করেন। এছাড়া ওপেনার নাহিদা খানের ৪৩ ছিল উল্লেখযোগ্য। তারপরের ব্যাটাররা শুধু এসেছেন আর ফিরেছেন। ফলে আতঙ্ক ছড়ালে পাকিস্তান বাংলাদেশকে জয় থেকে দূরে রাখতে পারেনি।

মন্তব্য

Beta version