-->
লা লিগা

করিম বেনজেমার আবার জোড়া গোল

ক্রীড়া ডেস্ক
করিম বেনজেমার আবার জোড়া গোল

কয়েকদিন আগে অসাধারণ এক হ্যাটট্রিকে প্যারিস সেন্ত জার্মেইয়ের (পিএসজি) স্বপ্ন ভঙ্গ করেছেন করিম বেনজেমা। হ্যাটট্রিক কওে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় ঘন্টা বাজিয়ে দেন পিএসজি’র। সেই ম্যাচের আগুনে পারফরম্যান্স এখনো ধরে রেখেছেন এই ফ্রেঞ্চ তারকা। আর তাতেই পুড়েছে মায়োর্কা। সোমবার লা লিগায় অ্যাওয়ে ম্যাচে তারা ৩-০ গোলে জয় পেয়েছে। জোড়া গোল করেছেন বেনজেমা।

এ জয়ের ফলে ৬৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে রিয়াল মাদ্রিদ। শুধু তাই নয়, দ্বিতীয় স্থানে থাকা সেভিয়া থেকে নিজেদের থেকে নিরাপদ দূরত্বে রেখেছে। একই সঙ্গে শিরোপা জয়ের সম্ভাবনাও উজ্জ্বল করেছে।

পয়েন্ট টেবিলের তলানিতে থাকা মায়োর্কার বিপক্ষে রিয়ালের জয়টা সহজেই আসবে বলে মনে করা হচ্ছিল। কিন্তু মায়োর্কা তা হতে দেয়নি। বরং রিয়ালের বিপক্ষে কঠিন প্রতিরোধ গড়ে তুলেছিল তারা। শুধু তাই নয়, রিয়ালের বুকে একটু হলেও কাঁপন ধরিয়ে দিয়েছিল। বিরতির আগ পর্যন্ত রিয়ালকে ঠিকই গোল থেকে দূরে রেখেছিল। শেষ পর্যন্ত বিরতির পর মায়োর্কার জাল খুঁজে পায় রিয়াল।

প্যারিস সেন্ত জার্মেইয়ের বিপক্ষে রিয়ালের করা তিন গোলই বেনজেমা করেছিলেন। মায়োর্কার বিপক্ষে তা অবশ্য পারেননি। তবে তিন গোলের সঙ্গেই তার নাম জড়িয়ে ছিল। দুটো করেছেন আর একটার রূপকার ছিলেন তিনি। ৫৫ মিনিটে তার পাস থেকেই ভিনিসিয়াস জুনিয়র রিয়াল মাদ্রিদের হয়ে প্রথম গোল করেন। আর শেষ ১৩ মিনিটে সব আলো নিজের দিকে টেনে বেনজেমা। প্রথম গোলটি করেন পেনাল্টি থেকে। ভিনিসিয়াস জুনিয়রকে অবৈধভাবে বাধা দেওয়ায় পেনাল্টি পায় রিয়াল মাদ্রিদ। সহজ এ সুযোগ কাজে লাগিয়ে দলকে যেমন দুই গোলের ব্যবধানে এগিয়ে নেন তেমনি স্কোরশিটে নিজের নামটাও লিখিয়ে নেন। বেনজেমার পরের গোলটির রূপকার ছিলেন বদলি খেলোয়াড় মার্সেলো।

এ ম্যাচের জোড়া গোলের মাধ্যমে বেনজেমা এ মৌসুমে গোলের সংখ্যা চৌত্রিশে নিয়ে গেলেন। ইউরোপের যে কোনো লিগে এ মৌসুমে সর্বোচ্চ গোলের সংখ্যা এটি।

করিম বেনজেমার এমন ফর্ম সত্ত্বেও বার্সেলোনার বিপক্ষে ম্যাচের আগে দুঃশ্চিন্তার শেষ নেই রিয়াল মাদ্রিদের। চির প্রতিদ্বন্দ্বীর বিপক্ষে এ ম্যাচে বেনজেমাকে মাঠে পাবে কিনা তা নিয়ে উদ্বেগ ছড়িয়ে পড়েছে। ইনজুরিতে আক্রান্ত তিনি। একই সঙ্গে ইনজুরিতে পড়েছেন রদ্রিগো ও ফারল্যান্ড মেন্ডি। তার ওপর বার্সেলোনা তাদের সেই বাজে সময়টা পার হয়ে ক্রমেই উন্নতি করে চলেছে। একটা সময় পয়েন্ট হারানো নিত্য অভ্যাস হলেও সে অবস্থা থেকে অনেকটা দূরে চলে এসেছে তারা।

 

মন্তব্য

Beta version