-->
শিরোনাম
পাকিস্তান-অস্ট্রেলিয়া টেস্ট

বাবর-শফিকের ব্যাটে রোমাঞ্চের আভাস

ক্রীড়া ডেস্ক
বাবর-শফিকের ব্যাটে রোমাঞ্চের আভাস

চতুর্থ দিন শেষে জমে উঠেছে পাকিস্তান ও অস্ট্রেলিয়ার মধ্যকার করাচি টেস্ট। ৫০৬ রানের বিশাল টার্গেটে খেলতে নেমে দিন শেষে পাকিস্তানের সংগ্রহ ২ উইকেটে ১৯২ রান। বুধবার পঞ্চম ও শেষ দিনে জয়ের জন্য পাকিস্তানের দরকার ৩১৪ রান। অস্ট্রেলিয়ার চাই ৮ উইকেট। পাকিস্তানের হয়ে ক্রিজে টিকে আছেন সেঞ্চুরিয়ান বাবর আজম ও আব্দুল্লাহ শফিক। শেষ দিনে তাই রোমাঞ্চের আভাস।

প্রথম ইনিংসে ৯ উইকেটে ৫৫৬ রানে ডিক্লিয়ার দেয়। জবাবে প্রথম ইনিংসে মোটেও সুবিধা করতে পারেনি পাকিস্তান। অল আউট হয় মাত্র ১৪৮ রানে। পাকিস্তানকে ফলোঅন না করিয়ে আবার ব্যাট করতে নেমে দ্বিতীয় ইনিংসে ২ উইকেটে ৯৭ রান তোলার পর ইনিংস ঘোষণা করে অস্ট্রেলিয়া।

তাতে পাকিস্তানের সামনে জয়ের টার্গেট দাঁড়ায় ৫০৬ রান। এই লক্ষ্য স্পর্শ করতে হলে বিশ্বরেকর্ড  গড়তে হবে পাকিস্তানকে। কারণ টেস্টে ক্রিকেটে এত রান তাড়া করে জেতার রেকর্ড নেই কোন দলের। সেই কঠিন রাস্তায় হাটছে পাকিস্তান।

তৃতীয় দিন শেষে দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়ার রান ছিল ১ উইকেটে ৮১ রান। মঙ্গলবার ম্যাচের চতুর্থ দিনে ১৬ রান যোগ করে ইনিংস ঘোষণা করে অস্ট্রেলিয়া। তাতে পাকিস্তানের সামনে জয়ের টার্গেট দাঁড়ায় ৫০৬ রান।

এ লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই উইকেট হারায় পাকিস্তান। দলীয় ২ রানে ইমাম উল হককে এলবির ফাদে ফেলেন নাথান লিওন। ১৮ বলে ১ রান করে সাজঘরে ফেরেন ইমাম।

দলীয় ২১ রানে বিদায় নেন আজহার আলী। গ্রিনের বলে ব্যক্তিগত ছয় রানে এলবিডব্লিউ হন তিনি। ক্রিজ আকড়ে থেকেও পারেননি তিনি। বল খেলেছেন ৫৪টি।

এরপর দলের হাল ধরেন অধিনায়ক বাবর আজম ও ওপেনার আব্দুল্লাহ শফিক। শুধু তাই নয় টেস্ট ক্যারিয়ারের ষষ্ঠ শতকও পেয়ে যান বাবর। এই জুটিই শেষ পর্যন্ত পার করে দেন দিন। ১৯৮ বলে ১০২ রানে অপরাজিত আছেন বাবর আজম। তার ইনিংসে ছিল ১২টি চারের মার। অন্যদিকে ২২৬ বলে ৭১ রানে অপরাজিত আছেন শফিক। চারটি চারের পাশাপাশি তিন ছক্কা হাকান একটি।

মন্তব্য

Beta version