-->
শিরোনাম
আইপিএল

কলকাতার শুভ সূচনা

ক্রীড়া ডেস্ক
কলকাতার শুভ সূচনা

বয়স হয়ে গেছে ৪০। ছেড়েছেন চেন্নাই সুপার কিংসের অধিনায়কত্ব। তবে ব্যাট চালানোর দক্ষতা যে আগের মতই রয়েছে ২০২২ সালের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) প্রথম ম্যাচে সে প্রমাণ দিলেন মাহেন্দ্র সিং ধোনি। শনিবার আইপিএলের উদ্বোধনী ম্যাচে সতীর্থদের ব্যর্থতায় ঝড়ো এক ইনিংস খেলেছেন। ৩৮ বলে ৫০ রান করেছেন। তবে তার এ ইনিংস দলকে জয় এনে দিতে পারেনি। কলকাতা নাইট রাইডার্সের কাছে তার দল ৬ উইকেটে হেরেছে। চেন্নাইয়ের ৫ উইকেটে করা ১৩১ রান কলকাতা ৪ উইকেট হারিয়ে ৬ বল বাকি থাকতে জয় তুলে নেয়।

শনিবার ওয়াংখেড়ে অনুষ্ঠিত চেন্নাই সুপার কিংস ও কলকাতা নাইট রাইডার্সের ম্যাচ দিয়ে শুরু হয়েছে ২০২২ সালের আইপিএল। প্রথম ম্যাচে মুদ্রা ভাগ্যে জয়ের হাসি হাসে কলকাতা। ম্যাচ শেষেও যে তারা হেসেছে সে কথা আগেই বলা হয়েছে।

কলকাতার আমন্ত্রণে ব্যাট হাতে নেমে চেন্নাইয়ের শুরুটা ভালো ছিল না। দুই ওপেনার রুতুরাজ গায়কোয়াড় ও ডেভন কনওয়ে চরম ব্যর্থতার পরিচয় দেন। রুতুরাজ রানের খাতা খুলতে পারেননি। অন্যদিকে কনওয়ের সংগ্রহ ছিল মাত্র ৩। দুটো উইকেটই শিকার করেন উমেষ যাদব। পরের ব্যাটাররা যে দলকে স্বস্তি এনে দিয়েছিলেন তা নয়। বরং কলকাতার বোলারদের উইকেট শিকারের উৎসব করার সুযোগ করে দিয়েছেন। ফলে মাত্র ৬১ রান ৫ উইকেট হারায় চেন্নাই। এ অবস্থায় ধোনি দলকে উদ্ধারে এগিয়ে আসেন। ৩৮ বলের ৫০ রানের ঝড়ো ইনিংস খেলেন। সাত বাউন্ডারির পাশাপাশি এক ওভার বাউন্ডারিতে সাজানো ছিল তার ইনিংসটি।

১৩২ রানের লক্ষ্যমাত্রায় খেলতে নেমে কলকাতাকে খুব একটা দুঃশ্চিন্তায় পড়তে হয়নি। ধোনির মতো মারদাঙ্গা ব্যাটিং কেউ উপহার দেননি। তবে দায়িত্বশীলতার সঙ্গে ব্যাট করে কলকাতাকে জয়োৎসব করার সুযোগ করে দিয়েছেন ব্যাটাররা। ওপেনার আজিঙ্কা রাহানে ৩৪ বলে ৪৪ রান করেছেন। এছাড়া স্যাম বিলিংসের ২২ বলে ২৫ রান ছিল উল্লেখযোগ্য। চেন্নাইয়ের ওয়েস্ট ইন্ডিজ রিক্রুট ডোয়াইন ব্রাভো মাত্র ২০ রানে ৩ উইকেট নিলেও দলকে জয় এনে দিতে পারেননি।

মন্তব্য

Beta version