-->

৯৮ রানে ৪ উইকেট হারাল বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক
৯৮ রানে ৪ উইকেট হারাল বাংলাদেশ

ডারবান টেস্টে দ্বিতীয় দিনের শুরুটা বাংলাদেশের জন্য স্বস্তির হলেও শেষটা হয়েছে অস্বস্তির। দ্বিতীয় দিনের খেলা শেষ হওয়ার আগে বাংলাদেশ ব্যাট হাতে ৯৮ রান করেছে। এ জন্য অবশ্য চার ব্যাটারকে হারাতে হয়েছে। এর আগে বাংলাদেশ স্বাগতিক দলকে ৩৬৭ রানে অল আউট করে। ফলে দ্বিতীয় দিন শেষে বাংলাদেশ ২৬৯ রানে পিছিয়ে রয়েছে।

দলীয় ২৫ রানে বাংলাদেশ ওপেনার সাদমান ইসলামকে হারালেও দ্বিতীয় উইকেট ভালোই এগুচ্ছিল। দক্ষিণ আফ্রিকার প্রথম ইনিংসের জবাবটা বেশ ভালোই হবে- এমনটা ইঙ্গিত দিচ্ছিল মাহমুদুল হাসান জয় ও নাজমুল হোসেন শান্ত। কিন্তু দিনের শেষভাগে বাংলাদেশের ইনিংসের ওপর দিয়ে একটা ছোট্ট তবে শক্তিশালী ঝড় বয়ে। আর ওই ঝড়ে তিন ব্যাটারকে উড়িয়ে নিয়ে যায়। মাত্র ১৪ রানের ব্যবধানে বাংলাদেশ নাজমুল হোসেন শান্ত (৩৮), অধিনায়ক মমিনুল হক (০) ও মুশফিকুর রহিমের উইকেট হারায়। জয় ৪৪ রানে অপরাজিত রয়েছেন। এরই মধ্যে ১৪১ বল মোকাবেলা করেছেন। চার বাউন্ডারিতে এই রান সংগ্রহ করেন তিনি।

বাংলাদেশের হঠাৎ ভয়ঙ্কর হয়ে দেখা দিয়েছেন নতুন বোলার সিমন হারমার। মাত্র ছয় টেস্ট খেলার অভিজ্ঞতা নিয়ে বাংলাদেশকে ছারখার করে দিয়েছেন। বাংলাদেশের হারানো চারটা উইকেটই তিনি শিকার করেছেন। ২০ ওভারে ৭ মেডেনে ৪২ রানে ৪ উইকেট নিয়েছেন তিনি। এটাই তার ক্যারিয়ার সেরা বোলিং। তৃতীয় দিন হয়তো ক্যারিয়ার সেরা বোলিংটা আরো সমৃদ্ধ হবে।

মন্তব্য

Beta version