-->
শিরোনাম
বিশ্বকাপ ফুটবল ড্র

কোন গ্রুপে কারা

ক্রীড়া ডেস্ক
কোন গ্রুপে কারা

বিশ্ব ফুটবলের সবচেয়ে আকর্ষণীয় আসর বিশ্বকাপ ফুটবল ২০২২ সালের ড্র অনুষ্ঠিত হলো শুক্রবার। বাংলাদেশ সময় রাতে ২৯ দল নিয়ে ড্র অনুষ্ঠিত হয়। প্রতি গ্রুপে চারটি করে দল থাকলেও গ্রুপ ‘বি’, ‘ডি’ ও ‘ই’ গ্রুপে রয়েছে তিনটি করে দল। বাছাই পর্বের প্লে শেষ হলে ওই তিন গ্রুপের বাকি তিন দলের নাম জানা যাবে।

স্বাভাবিকভাবেই আয়োজক কাতার রয়েছে ‘এ’ গ্রুপে। বিশ্বকাপ ড্রতে বাংলাদেশের ফুটবলপ্রেমীদের আগ্রহ ছিল আর্জেন্টিনা ও ব্রাজিলকে ঘিরে। বিশ্ব ফুটবলের দুই জনপ্রিয় দল আর্জেন্টিনা খেলবে ‘সি’ গ্রুপে। আর ব্রাজিল রয়েছে গ্রুপ ‘জি’তে। গ্রুপ পর্বে আর্জেন্টিনা প্রতিপক্ষ হিসেবে পেয়েছে সৌদি আরব, মেক্সিকো ও পোল্যান্ডকে। অন্যদিকে ব্রাজিল মোকাবেলা করবে সার্বিয়া, সুইজারল্যান্ড ও ক্যামেরুনকে।

ড্র শেষে ফিক্সচারও তৈরি হয়েছে। স্বাগতিক কাতার বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে মাঠে নামবে। ইকুয়েডর তাদের প্রতিপক্ষ। উদ্বোধনী দিনে মোটে চারটি ম্যাচ অনুষ্ঠিত হবে। প্রথম ম্যাচ শুরু বিকেল চারটায়। আর শেষ ম্যাচ রাত একটায়। প্রথম পর্বের অন্য ম্যাচগুলো যথাক্রমে সন্ধ্যা সাতটা ও রাত ১০টায় শুরু হবে। একই সময়ে একাধিক ম্যাচ নেই। অর্থাৎ একজন দর্শক সব ম্যাচই দেখার সুযোগ পাবে। কোন ম্যাচ রেখে কোনটা দেখবো তা নিয়ে দুঃশ্চিন্তায় থাকতে হবে না।

গ্রুপ ‘এ’: কাতার, ইকুয়েডর, সেনেগাল ও নেদারল্যান্ডস

গ্রুপ ‘বি’: ইংল্যান্ড, ইরান, যুক্তরাষ্ট্র ও স্কটল্যান্ড/ওয়েলস/ইউক্রেন

গ্রুপ ‘সি’: আর্জেন্টিনা, সৌদি আরব, মেক্সিকো ও পোল্যান্ড

গ্রুপ ‘ডি’: ফ্রান্স, ডেনমার্ক, তিউনিসিয়া ও আরব আমিরাত/পেরু/অস্ট্রেলিয়া

গ্রুপ ‘ই’: স্পেন, জার্মানি, জাপান ও কোস্টারিকা/নিউজিল্যান্ড

গ্রুপ ‘এফ’: বেলজিয়াম, কানাডা, মরক্কো ও ক্রোয়েশিয়া

গ্রুপ ‘জি’: ব্রাজিল, সার্বিয়া, সুইজারল্যান্ড ও ক্যামেরুন

গ্রুপ ‘এইচ’: পর্তুগাল, ঘানা, উরুগুয়ে ও দক্ষিণ কোরিয়া

 

মন্তব্য

Beta version