-->

রানের পাহাড় গড়ছে দক্ষিণ আফ্রিকা

ক্রীড়া প্রতিবেদক
রানের পাহাড় গড়ছে দক্ষিণ আফ্রিকা
ক্যারিয়ার সেরা ইনিংস খেলেন দক্ষিণ আফ্রিকার অলরাউন্ডার কেশব মহারাজ।

সেন্ট জর্জ পার্কে দ্বিতীয় টেস্টে বেশ ভালো অবস্থানে রয়েছে দক্ষিণ আফ্রিকা। টপ অর্ডার ব্যাটারদের সুষম ব্যাটিংয়ে রান পাহাড়ের পথে রয়েছে স্বাগতিকরা। শনিবার দ্বিতীয় দিনের দ্বিতীয় সেশন চলা অবস্থায় ১৩৫ ওভারে দলটির সংগ্রহ আট উইকেটে ৪৫৩ রান।

শুক্রবার টেস্টের প্রথম দিন শেষে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ছিল ৫ উইকেটে ২৭৮ রান। আগের দিন শেষে অপরাজিত ছিলেন ভেরিন ও মাল্ডার। দ্বিতীয় দিনেও শুরুটা ভালো করেন দুজন। তবে সপ্তম ওভারে দিনের প্রথম উইকেটের দেখা পায় বাংলাদেশ। কাইল ভেরিনকে সাজঘরে ফেরত পাঠান বাংলাদেশের পেসার খালেদ আহমেদ। ৪৮ বলে চারটি চারে ২২ রান করে বোল্ড হন ভেরিন।

সপ্তম উইকেট জুটিতে ভালোমতোই হাল ধরেন মাল্ডার ও স্পিনার কেশভ মহারাজ। এই জুটি দলকে নিয়ে যান ৩৮০ রান পর্যন্ত। অবশেষে এই জুটি ভাঙেন স্পিনার তাইজুল ইসলাম। বোল্ড করেন দেন মাল্ডারকে। ৭৭ বলে তিন চার ও এক ছক্কায় ৩৩ রান করেন তিনি।

টপ অর্ডারদের মতো দারুণ ব্যাটিং করে যান এরপর কেশভ মহারাজ। স্পিনার হলেও দারুণ দক্ষতায় তুলে নেন টেস্ট ক্যারিয়ারের চতুর্থ ফিফটি। ৫০ বলে ফিফটি স্পর্শ করেন তিনি। ফিফটির ইনিংসে মহারাজ হাঁকান চারটি চার ও তিন ছক্কা। শেষ পর্যন্ত ৮৪ রানে তাইজুলের বলে বোল্ড হন তিনি। লিজ্জাদ উইলিয়ামসকে সঙ্গে নিয়ে ব্যাটিং চালিয়ে যাচ্ছেন আরেক পেসার সিমন হার্মার।

বল হাতে বাংলাদেশের হয়ে লাঞ্চ পর্যন্ত সর্বোচ্চ চার উইকেট নিয়েছেন তাইজুল ইসলাম। তিন উইকেট পেসার খালেদ আহমেদের।

মন্তব্য

Beta version