-->
শিরোনাম
কোপা ইতালিয়া

ডার্বি জিতে এক দশক পর ফাইনালে ইন্টার

ক্রীড়া ডেস্ক
ডার্বি জিতে এক দশক পর ফাইনালে ইন্টার
ইন্টার মিলানের জয়ের নায়ক জোড়া গোলদাতা লাউতারো মার্টিনেজ

মিলান ডার্বিতে দারুণ এক জয় পেয়েছে ইন্টার মিলান। মঙ্গলবার রাতে সান সিরোতে অনুষ্ঠিত ম্যাচে তারা এসি মিলানকে ৩-০ গোলে হারিয়েছে। এ জয়ের ফলে৩-০ গোল গড় নিয়ে ইন্টার মিলান কোপা ইতালির ফাইনালে পৌঁছে গেছে। মিলান ডার্বির প্রথম লেগের খেলা গোলশূন্য ড্র হয়েছিল। এর মাধ্যমে এক দশক পরে ইন্টার মিলান কোপা ইতালির ফাইনালে খেলার টিকেট পেলো।

নিজেদের মাঠের খেলায় ইন্টার মিলান প্রথম থেকেই আধিপত্য বিস্তার করে খেলেতে শুরু করে। শুরুতেই তারা গোলও আদায় করে নেয়। লাউতারো মার্টিনেজ ও রবিন গোসেন্স গোল করেন। মার্টিনেজ করেন জোড়া গোল।

চতুর্থ মিনিটেই মার্টিনেজ গোল করে দলকে এগিয়ে নেন। মাতেও ডারমিয়ান্সের ক্রস থেকে অসাধারণ দক্ষতায় গোলটি করেন তিনি। এ গোলে এসি মিলানের গোলরক্ষকের কিছুই করার ছিল না। মার্টিনেজ তার দ্বিতীয় গোলটি করেন প্রথমার্ধের শেষ দিকে। ফলে প্রথমার্ধে এসি মিলান দুই গোলে পিছিয়ে পড়ে। তবে দ্বিতীয় গোল হজমের আগে তারা সমতা আনার সুযোগ পেয়েছিল। কিন্তু রাফায়েল লিয়াও সুযোগটি কাজে লাগাতে পারেননি। অবশ্য লিয়াওয়ের ব্যর্থতার চেয়ে ইন্টার মিলানের গোলরক্ষক সামির হান্দানোভিচের দক্ষতা ছিল চোখে পড়ার মতো। অসাধারণ দক্ষতায় তিনি দলকে রক্ষা করেছিলেন। এই একবার নয়, এসি মিলান একাধিকবার গোলের সুযোগ থেকে বঞ্চিত হয়েছে। একের পর এক সুযোগ নষ্ট করেছে তারা। তাদের আক্রমণের তোড়ে ইন্টার মিলান অসহায় হয়ে পড়েছিল। তাদের আক্রমণ রুখে দিয়েই নিরীহ এক বল থেকে চমৎকার আক্রমণ গড়ে তুলে ইন্টার মিলান প্রথমার্ধে দুই গোলে এগিয়ে যায়।

বিরতির পর এসি মিলান দারুণ এক গোল পেয়েছিল। ইন্টার মিলানের খেলোয়াড়দের অবাক করে দিয়ে গোল পেয়ে যায় এসি মিলান। কিন্তু রেফারি ভিএআর দেখে তা অফসাইডের কারণে বাতিল করে দেন।

জোড়া গোলদাতা মার্টিনেজ বলেন, ‘আমরা খুশি কেননা আমরা আরো একটা ফাইনালে উঠেছি। ক্লাব আমার ওপর আস্থা রেখেছে। আমি মাঠে তার প্রতিদান দেওয়ার চেষ্টা করছি।’

এসি মিলানের কোচ স্তেফানো পিওলি বলেন, ‘আমরা জয় নিয়ে ফিরতে চেয়েছিলাম। তবে জয় পাওয়ার মতো ভালো খেলা আমরা উপহার দিতে পারিনি। আমরা একটা শক্তিশালী দলের কাছে হেরে গেছি। তবে আমার মনে হয় না আমরা তিন গোলের ব্যবধানে হারের মতো বাজে খেলা খেলেছি। ইন্টার মিলান সময়মতোই সব গোল করেছে।আমরা একটা গোল করেছিলাম। অফসাইডের কারণে রেফারি পরে বাতিল করে। তাছাড়া একাধিক সুযোগও পেয়েছিলাম। যদি তার একটা কাজে লাগাতে পারতাম তাহলে ম্যাচের ফল ভিন্ন হতে পারতো।’

মন্তব্য

Beta version