-->
শিরোনাম
কোপা ইতালিয়া

ফাইনালে ইন্টারের মুখোমুখি জুভেন্টাস

ক্রীড়া ডেস্ক
ফাইনালে ইন্টারের মুখোমুখি জুভেন্টাস

লিগ শিরোপা জয়ের তেমন কোনো সম্ভাবনা নেই। ছিটকে গেছে চ্যাম্পিয়ন্স লিগ থেকে। জুভেন্টাস শুধুমাত্র টিকে আছে কোপা ইতালিয়ায়। বুধবার রাতে তারা ফিওরেন্তিকে বিদায় করে ফাইনালে উঠেছে। নিজেদের মাঠের খেলায় ২-০ গোলে জয় পেয়েছে। প্রথম লেগের খেলায় ১-০ গোলে জয় পাওয়ায় ৩-০ গোল গড়ে ফাইনালে উঠেছে তারা। শিরোপা লড়াইয়ে তারা ইন্টার মিলানের বিপক্ষে খেলবে। আগামী ১১ মে হবে ফাইনাল ম্যাচ। ফেডেরিকো এবং দানিলো গোল দুটো করেন।

ফেডেরিকোর গোলে জুভেন্টাস এগিয়ে গেলেও গোলের সুযোগটা পেয়েছিলেন সার্বিয়ান স্ট্রাইকার ডুসান ভøাহোভিচ। গোলের খুব কাছ থেকে নেওয়া তার শট ফিওরেন্তিা গোলরক্ষক রুখে দেন। ফিরতি শটে স্কোরশিটে নিজের নামটা লিখিয়ে নেন ফেডেরিকো।

অ্যাডরিয়েন র‌্যাবিয়ট দ্বিতীয়ার্ধের শুরুতে গোল করে ব্যবধান করেছিলেন। কিন্তু ভিএআর দেখে রেফারি তা বাতিল করে দেন। তবে ইনজুরি সময়ে দানিলো করে দলের জয় নিশ্চিত করেন।

সিরি ‘এ’তে এসি মিলান নেতৃত্ব দিচ্ছে। জুভেন্টাস থেকে তারা আট পয়েন্ট এগিয়ে রয়েছে। লিগের আর মাত্র পাঁচ ম্যাচ বাকি থাকায় জুভেন্টাসের পক্ষে এ ব্যবধান টপকানো সম্ভব নয়। ফলে জুভেন্টাসের সামনে মৌসুমে শুধু কোপা ইতালিয়া জয়ের সুযোগ রয়েছে।

এদিকে এ জয়ের ফলে জুভেন্টাস কোচ মাসিমিলিয়ানো অ্যালেগ্রির মুখে স্বস্তির হাসি ফুটেছে। লিগ লড়াই ও চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে যাওয়ায় অ্যালেগ্রিরও দল থেকে ছিটকে যাওয়ার শঙ্কা তৈরি হয়েছিল। কিন্তু এখন আর তিনি কোথাও যাচ্ছেন না বলে জানিয়েছেন। তিনি বলেন, ‘আমি আগামী তিন মৌসুম এখানেই থাকছি। জুভেন্টাস শিরোপা জয়ের চ্যালেঞ্জ নিতে সবসময় পছন্দ করে। তবে আমাদের জন্য সবচেয়ে হতাশার বিষয়টা হচ্ছে ইন্টার মিলানের কাছে হেরে যাওয়া। কেননা এ হারটাই আমাদেরকে লিগ লড়াই থেকে ছিটকে দেয়। যাহোক কোপা ইতালিয়ার ফাইনালে ওঠার জন্য ছেলেদের ধন্যবাদ। এ টুর্নামেন্টের ফাইনালে ওঠা আমাদের একটা লক্ষ্য ছিল।’

মন্তব্য

Beta version