-->
শিরোনাম

রিয়ালে করিম বেনজেমার সোনালী মৌসুম

ক্রীড়া ডেস্ক
রিয়ালে করিম বেনজেমার সোনালী মৌসুম

এক ম্যাচে দুই দুটো পেনাল্টি পিস। বিষয়টা মোটেও স্বস্তিদায়ক নয়। গত বুধবার রাতে ওসাসুনার বিপক্ষে ম্যাচে এমন অস্বস্তির পরিস্থিতির মুখোমুখি হতে হয়েছিল রিয়াল মাদ্রিদের স্ট্রাইকার করিম বেনজেমাকে। তবে এমনটা বেনজেমার কাছ থেকে কেউ কল্পনাও করেনি। বিশেষ করে যখন দূর্দান্ত একটা মৌসুম পার করছেন তখন একই ম্যাচে দুই দুটো পেনাল্টি মিস কিছুটা বেমানান তো বটেই। বর্তমান মৌসুমটা এই ফ্রেঞ্চ তারকা। সেই সঙ্গে রিয়াল মাদ্রিদের ইতিহাসে অন্যতম সেরা স্ট্রাইকার হিসেবে নিজেকে তুলে ধরেছেন।

চমৎকার এ মৌসুমে এরই মধ্যে চতুর্থ লিগ শিরোপা জয়ের সম্ভাবনা উজ্জ্বল করেছে বেনজেমা। আসলে বলা যায় নিশ্চিত করেছেন। কেননা দ্বিতীয় স্থানে থাকা বার্সেলোনা এতটা দূরে রয়েছে যে, তাদের নিয়ে রিয়াল মাদ্রিদ কোনো দুঃশ্চিন্তায় করছে না। বরং লিগের শেষ ম্যাচের অনেক আগেই তারা শিরোপা নিশ্চিত করতে পারে। ব্যক্তিগতাভাবে পঞ্চম চ্যাম্পিয়ন্স লিগ জয়ের সম্ভাবনাও টিকিয়ে রেখেছেন বেনজেমা। এরই মধ্যে রিয়াল মাদ্রিদ পৌঁছেছে সেমিফাইনালে।

আগামী মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগে ম্যানচেস্টার সিটির বিপক্ষে সেমিফাইনাল খেলবে রিয়াল মাদ্রিদ। এ ম্যাচে বেনজেমা মাঠে নামলে রিয়াল মাদ্রিদের হয়ে এটা হবে তার ৬০০তম ম্যাচ। এরই মধ্যে বেনজেমা ক্লাবের অন্যতম সাবেক খেলোয়াড় আলফ্রেডো ডি স্তেফানোকে গোলসংখ্যায় পেছনে ফেলেছেন। বেনজেমার বর্তমান গোলসংখ্যা ৩১৮। এবার লক্ষ্য হিসেবে বেনজেমার সামনে রয়েছেন রাউল। ৩২৩ গোল নিয়ে রাউল রয়েছেন তার উপরে। আর ৪৫০ গোল নিয়ে সবার উপরে রয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো।

বেনজেমা এক মৌসুমে কখনো ৪০ গোলের দেখা পাননি। এবার সে স্বপ্ন পূরণের পথে বেনজেমা। এরই মধ্যে ৩৯ গোল করেছেন। শুধু তাই নয়, লা লিগার এ মৌসুমে সর্বোচ্চ গোলদাতার হওয়ার পথে রয়েছেন। প্রথমবারের মতো পিচিচি ট্রফি জয়ের স্বপ্ন দেখছেন।

ব্যক্তিগতভাবে রিয়াল মাদ্রিদের হয়ে এবার ২০তম ট্রফি জিততে যাচ্ছেন বেনজেমা। লিগ নিশ্চিত হলেই এ মাইলফলকে পা রাখবেন এ ফ্রেঞ্চ স্ট্রাইকার। আর ক্যারিয়ারে তার শিরোপার সংখ্যা দাঁড়াবে ত্রিশে। রিয়াল মাদ্রিদে তার হয়ে বেশি ট্রফি জয়ের কীর্তি রয়েছে শুধু সার্জিও রামোস ও মার্সেলোর। তারা যথাক্রমে ২২ ও ২৩টি ট্রফি জিতেছেন।

এসবের পাশাপাশি বেনজেমার সামনে এবার ব্যালন ডি ট্রফি জয়ের হাতছানি রয়েছে। ক্যারিয়ারে প্রথমবারের মতো এ কীর্তি অর্জনের পথে এগিয়ে চলেছেন। ইউরোপের সব প্রতিযোগিতায় তিনি দারুণ ছন্দে রয়েছেন। লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদো এবার নিজেদের যোগ্যতা প্রমাণে ব্যর্থ হওয়ায় বেনজেমার সম্ভাবনা ক্রমেই উজ্জ্বল হয়ে উঠছে। ব্যালন ডি অর জয়ে তার প্রধান প্রতিদ্বন্দ্বী হয়ে আছেন মোহাম্মদ সালাহ। তবে লিভারপুলে খেলা মিসরের এ তারকা বেশ পিছিয়ে রয়েছেন। বেশ কয়েকটা ম্যাচে গোলের সঙ্গে শত্রুতা দেখা দেওয়ায় গোল সংখ্যা যেমন পিছিয়ে রয়েছেন তেমনি সহযোগিতায়ও।

ঘরোয়া লিগের পাশাপাশি চ্যাম্পিয়ন্স লিগেও সর্বোচ্চ গোলদাতা হওয়ার হাতছানি রয়েছে বেনজেমার সামনে। এরই মধ্যে ১২ গোল করেছেন। ১৩ গোল করে সবার উপরে রয়েছেন বায়ার্ন মিউনিখের রবার্ট লেভানদভস্কি। টুর্নামেন্ট থেকে লেভানদভস্কি বিদায় নেওয়ায় এখন বেনজেমার সামনে সবার উপরে ওঠার সুযোগ রয়েছে।

আরো একটা রেকর্ড এখন বেনজেমার পায়ে গড়াগড়ি খাচ্ছে। ফ্রেঞ্চ খেলোয়াড় হিসেবে সবচেয়ে বেশি গোলের কীর্তি এখন তার। ফ্রান্সের সাবেক তারকা থিয়েরি অঁরিকে এরই মধ্যে টপকে নিজেকে সবার উপরে নিয়ে গেছেন। বেনজেমার গোলের সংখ্যা ৪৩৫। অন্যদিকে অঁরির গোল সংখ্যা ৪১৭।

মন্তব্য

Beta version