-->
উয়েফা ওমেন্স চ্যাম্পিয়ন্স লিগ

ওলফসবার্গকে উড়িয়ে দিলো বার্সেলোনার নারীরা

ক্রীড়া ডেস্ক
ওলফসবার্গকে উড়িয়ে দিলো বার্সেলোনার নারীরা

বার্সেলোনার পুরুষ দল পারেনি। তবে তাদের নারী দলটি উড়ছে। উয়েফা ওমেন্স চ্যাম্পিয়ন্স লিগে বার্সেলোনা ফাইনালের পথে এক ধাপ এগিয়ে গেছে। শুক্রবার ন্যু ক্যাম্পে রেকর্ড সংখ্যক দর্শকের উপস্থিতিতে ওলফসবার্গের বিপক্ষে তারা গোল উৎসব করেছে। প্রথম লেগের খেলায় তারা ৫-১ গোলে জয় পেয়েছে। বিশাল এ জয়ের ম্যাচটি ৯১৬৪৮ জন দর্শক উপভোগ করেছে।

বড় জয়ের এ ম্যাচে অ্যালেক্সিয়া পুতেলাস জোড়া গোল করেছেন। এছাড়া গোলের খাতায় নাম লিখিয়েছেন আইতানা বনমাতি, ক্যারোলিন গ্রাহাম হানসেন ও জেনিফার হারমোসো। সফরকারীদের হয়ে ব্যবধান কমান জিল রুরড। এ হারের মাঝ দিয়ে ওলফসবার্গের চ্যাম্পিয়ন্স লিগ মিশন থেকে বিদায়ের আশঙ্কা তৈরি হয়েছে। সে সঙ্গে থেকে গেলো তাদের জয়ের মিশনও। গত নভেম্বরের পর এটাই ওলফসবার্গের প্রথম হার। আগামী শনিবার ভোলকসওয়াগেন অ্যারেনায় ফিরতি লেগের ম্যাচ অনুষ্ঠিত হবে। আগামী ২১ মে তুরিনে ফাইনাল অনুষ্ঠিত হবে। ফাইনালে উঠতে অন্য ম্যাচে প্রতিদ্বন্দ্বিতা করছে লিও এবং প্যারিস সেন্ট জার্মেই।

এই চ্যাম্পিয়ন্স লিগেই বার্সেলোনা সমর্থক উপস্থিতির রেকর্ড গড়েছিল। আগের রাউন্ডে চির প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের বিপক্ষে ৯১৫৫১ জন দর্শক খেলা উপভোগ করেছিলেন। এবার সেই রেকর্ড ভেঙ্গে সমর্থকের উপস্থিতির নতুন রেকর্ড হয়েছে।

ঘরোয়া ফুটবলে বার্সেলোনার নারী দল দূর্দান্ত ফর্মে রয়েছে। ফর্মের এই ধারাবাহিকতা চ্যাম্পিয়ন্স লিগের এই ম্যাচে টেনে আনতে পারবে কিনা তা নিয়ে বড় প্রশ্ন ছিল। কিন্তু সমর্থকদের মনে থাকা এই প্রশ্নের জবাব দিতে তারা মোটেও দেরি করেনি। দর্শকরা নিজ নিজ আসনে বসার আগেই তাদের আনন্দে ভাসিয়ে দেয় খেলোয়াড়রা। ম্যাচের তৃতীয় মিনিটেই গোল পেয়ে যায় স্বাগতিকরা। তৃতীয় মিনিটে প্রথম গোল করার পর পর ১০ মিনিটের মধ্যে তারা ব্যবধান দ্বিগুন করে। অথচ এই সময়ে স্বাগতিক দল চার গোলে এগিয়ে গেলেও অবাক হওয়ার কিছু ছিল না।

ফ্রিওলিনা রলফোর পাস থেকে বনমাতি তৃতীয় মিনিটে প্রথম গোল করেন। এরপরেই দুটো সুযোগ নষ্ট করেন রলফো এবং অ্যানা মারিয়া। তবে দশম মিনিটে গ্রাহাম হানসেন আর সুযোগ নষ্ট করেননি। দল ২-০ গোলে এগিয়ে যায়। চ্যাম্পিয়ন্স লিগের দুইবারের চ্যাম্পিয়ন ও ঘরোয়া ফুটবলে ডাবল অর্জনের পথে থাকা ওলফসবার্গ এরপর ম্যাচে ফেরার দারুণ সব সুযোগ পেয়েছিল। কিন্তু বার্সেলোনার গোলরক্ষকের দৃঢ়তায় তাদের বারবার হতাশ হতে হয়েছে। এরই মাঝে বার্সেলোনা প্রথমার্ধে আরো দুই গোল পায়। ৩৩ মিনিটে হারমোসো ও ৩৮ মিনিটে পুতেলাস গোল করেন। পুতেলাস ৮৫ মিনিটে তার দ্বিতীয় গোলটি করেন। এর আগে রুরড ব্যবধান কমান।

 

মন্তব্য

Beta version