-->
শিরোনাম

কোপা দেল রে জিতলো রিয়াল বেতিস

ক্রীড়া ডেস্ক
কোপা দেল রে জিতলো রিয়াল বেতিস

শ্বাসরুদ্ধকরা টাইব্রেকারে ভ্যালেন্সিয়াকে হারিয়ে কোপা দেল রে জিতেছে রিয়াল বেতিস। শনিবার রাতে সেভিয়াতে অনুষ্ঠিত ফাইনাল ম্যাচে রিয়াল বেতিস টাইব্রেকারে ৫-৪ গোলে জয় পায়। নির্ধারিত সময়ের খেলা ১-১ গোলে অমীমাংসিত ছিল।

এবারের ট্রফি জয়ের মাঝ দিয়ে বেতিস ২০০৫ সালের পর আবার কোপা দেল রে শিরোপা জয়ের কীর্তি গড়লো। নির্ধারিত ১২০ মিনিটে ম্যাচে দারুণ প্রতিদ্বন্দ্বিতা হয়েছে। এ সময়ে কোনো দল একক আধিপত্য বজায় রাখতে পারেনি। উভয় দল যেমন দারুণ সব গোলের সুযোগ পেয়েছে তেমনি দুই গোলরক্ষক দর্শনীয় সব শট রুখে দিয়ে দলকে গোল হজম থেকে রক্ষা করেছেন।

তবে ম্যাচে প্রতিদ্বন্দিতা গড়ে উঠতে উঠতেই ভ্যালেন্সিয়া সমর্থকদের থমকে দিয়েছিলেন বোরা ইগলেসিয়াস। ম্যাচের ১১ মিনিটেই তিনি গোল করেছিলেন। তবে বেশিক্ষণ এ গোলের বোঝা ভ্যালেন্সিয়াকে বইতে হয়নি। হুােগ ডুরো ৩০ মিনিটের সময় সমতা ফিরিয়ে আনেন। দুই গোলদাতাকে ঘিরেই ম্যাচের আক্রমণ আর পাল্টা আক্রমণে ম্যাচ জমে উঠেছিল। টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা বোরা বারবার ভ্যালেন্সিয়ার জন্য আতঙ্ক হয়ে দেখা দিয়েছিলেন। টুর্নামেন্টে পাঁচ গোল করেছেন তিনি। তার আক্রমণে যেমন ভ্যালেন্সিয়া টালমাটাল হয়েছে তেমনি হুগো ডুরো রিয়াল বেতিসকে স্বস্তিতে থাকতে দেননি। বেতিসের জন্য সব ধরণের সমস্যা তিনি তৈরি করেছেন।

দীর্ঘ ১৭ বছর পর ট্রফি জয়। স্বাভাবিকভাবেই উচ্ছ্বসিত বেতিসের খেলোয়াড়রা। দলটির অধিনায়ক জোয়াকুইন বলেন, ‘অনেক অনেক বছর পর আমাদের সমর্থকদের সামনে ট্রফি জয়ের আনন্দটা অন্যরকম। আমার বিশ্বাস অনেক বছরের পরিশ্রমের ফসল এটি।

মন্তব্য

Beta version