-->
শিরোনাম

শিরোপার অপেক্ষা বাড়ল জামালের

ক্রীড়া প্রতিবেদক
শিরোপার অপেক্ষা বাড়ল জামালের

জিততে পারলেই হতো। সুযোগ ছিল শিরোপা নিয়ে উল্লাস করার। সেটি আপাতত হচ্ছে না। ঢাকা প্রিমিয়ার লিগে শিরোপার জন্য পরের ম্যাচের দিকে তাকিয়ে এখন শেখ জামাল ধানমন্ডি ক্লাব। সুপার লিগের তৃতীয় রাউন্ডের ম্যাচেই শিরোপা জেতার সুযোগ ছিল জামালের। সেটি করতে হলে নিজেদের জিততে হতো আগে; অন্যদিকে আবাহনীর সঙ্গে হারতে হতো লিজেন্ডস অব রূপগঞ্জকে। রূপগঞ্জ ঠিকই হেরেছে। কিন্তু প্রাইম ব্যাংকের কাছে পাত্তাই পায়নি শেখ জামাল।

গতকাল রোববার তৃতীয় রাউন্ডের ম্যাচে শেখ জামালকে ৮ উইকেটে হারিয়েছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। অন্যদিকে লিজেন্ডস অব রূপগঞ্জকে ৮১ রানে হারিয়েছে আবাহনী। অপর ম্যাচে গাজী ক্রিকেটার্সকে ৮৪ রানে হারিয়েছে রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাব। ১৩ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে সবার ওপরে এখনো শেখ জামাল। সমান ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে লিজেন্ডস অব রূপগঞ্জ। চতুর্থ রাউন্ডের ম্যাচে আবাহনীকে হারাতে পারলেই শিরোপা জিতে যাবে শেখ জামাল। এ ম্যাচটি হবে আগামী ২৬ এপ্রিল। রোববার বিকেএসপির ৪ নম্বর গ্রাউন্ডে টস হেরে আগে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ২৩২ রান তোলে শেখ জামাল। জবাবে প্রাইম ব্যাংক জয়ের বন্দরে পৌঁছায় ৪০.২ ওভারে মাত্র ২ উইকেট হারিয়ে। ৯০ রান করার সুবাদে ম্যাচসেরার পুরস্কার জেতেন প্রাইম ব্যাংকের ওপেনার তামিম ইকবাল।

সহজ লক্ষ্যে খেলতে নেমে প্রাইমের হয়ে উদ্বোধনী জুটিতেই ১২১ রান তোলেন এনামুল হক বিজয় ও তামিম ইকবাল। রানের মধ্যে থাকা বিজয় বিদায় নেন ফিফটি করে। সাইফের বলে তিনি ক্যাচ দেন উইকেটের পেছনে সোহানের হাতে। ৬৬ বলে ৫টি চার ও ২টি ছক্কায় ৫২ রান করেন বিজয়। দলীয় ১৭৪ রানের মাথায় বিদায় নেন তামিম ইকবাল। তখন তার রান ৯০। পারভেজ রসুলের বল এগিয়ে এসে মারতে গিয়ে স্টাম্পডের শিকার তারকা এ ওপেনার। ৮৫ বলের ইনিংসে তামিম হাকান ১০টি চার ও চারটি ছক্কা। জয়ের জন্য বাকি কাজটুকু সারেন শাহাদত হোসেন ও অধিনায়ক মোহাম্মদ মিঠুন। ৫৫ বলে ৫২ রানে অপরাজিত থাকেন শাহাদত হোসেন। ৩৬ বলে ৩১ করেন মিঠুন।

এর আগে ব্যাট করতে নেমে শেখ জামালের হয়ে সর্বোচ্চ ৭১ রান করেন কিপার ব্যাটার নুরুল হাসান সোহান। ১০৫ বলে তিনি করেন ৭১ রান। মিরাজ করেন ৪৭। টপঅর্ডারের চার ব্যাটার ছুতে পারেনি বিশের রানের ঘর। অধিনায়ক ইমরুল কায়েস করেন ১৫। ওপেনার রবিউল ইসলাম রবি মারেন ডাক। আরেক ওপেনার সাইফ হাসান করেন ১৩ রান। মুশফিকুর রহিমের ব্যাটে আসে ১৪ রান। বল হাতে ১০ ওভারে ৪২ রানে সর্বোচ্চ ৩ উইকেট নেন স্পিনার তাইজুল ইসলাম। রকিবুল হাসান দুটি, শরিফুল, করিম, বিজয় নেন একটি করে উইকেট।

মন্তব্য

Beta version