-->

জয়ে ফিরেছে বার্সেলোনা

ক্রীড়া ডেস্ক
জয়ে ফিরেছে বার্সেলোনা

অবশেষে ন্যু ক্যাম্পে হারের সীমানা থেকে বের হয়ে এসেছে বার্সেলোনা। আগেভাগে শিরোপা লড়াই থেকে ছিটকে যাওয়া বার্সেলোনা নিজেদের মাঠে হারের লজ্জার ইতিহাস গড়েছিল। নিজেদের মাঠে একে একে টানা তিন ম্যাচে হারের তিক্ত স্বাদ হজমের পর চতুর্থ ম্যাচে এসে তারা জয়ের দেখা পেয়েছে। রোববার রাতে মায়োর্কার বিপক্ষে ২-১ গোলে জয় পেয়েছে দলটি। মেমফিস দেপে এবং সার্জিও বুসকেটস মূল্যবান গোল দুটো করেন।

বার্সেলোনার ক্লাব ইতিহাসে এর আগে কখনো তারা এক মৌসুমে টানা তিন ম্যাচ হারের লজ্জায় ডোবেনি। এর আগে অবশ্য তারা টানা তিন ম্যাচ হেরেছিল। তবে সেটা এক মৌসুমের ছিল না। ভিন্ন দুই মৌসুম মিলে টানা তিন ম্যাচ হেরেছিল। মায়োর্কার বিপক্ষে জয়ের ফলে জাভি হার্নান্দেজের দলটি পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থান অনেকটা নিশ্চিত করেছে। সে সঙ্গে আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলাও। ৩৪ ম্যাচ শেষে বার্সেলোনার পয়েন্ট ৬৬। সেভিয়া অবশ্য তাদের ঘাড়ে নিঃশ্বাস ফেলে চলেছে। সমান ম্যাচে তাদের পয়েন্ট ৬৪। আর রিয়াল মাদ্রিদের সংগ্রহ ৮১। এরই মধ্যে তারা শিরোপা জয় নিশ্চিত করেছে।

টানা তিন ম্যাচ হারের পর জয়ে ফিরতে পেরে স্বাভাবিকভাবে একটু স্বস্তিতে কোচ জাভি। ম্যাচে শেষে তিনি বলেন, ‘জয় এবং খেলোয়াড়দের পারফরম্যান্সে আমি সন্তুষ্ট। আমরা ভালো খেলেছি। এটা ঠিক যে, আমরা দারুণ খেলেছি তা বলা যাবে না। তবে ম্যাচে আমাদের আধিপত্য ছিল স্পষ্ট। আমরা একটা বাজে সময়ের মধ্যে দিয়ে যাচ্ছিলাম। বিশেষ করে ঘরের মাটিতে। সে বিবেচনায় এ জয়টা ছিল গুরুত্বপূর্ণ।’

মন্তব্য

Beta version