-->

রিয়াল মাদ্রিদে ফিরছেন রোনালদো!

ক্রীড়া ডেস্ক
রিয়াল মাদ্রিদে ফিরছেন রোনালদো!

প্যারিস সেন্ত জার্মেইয়ে খেলা কিলিয়ান এমবাপের দিকে নজর রিয়াল মাদ্রিদের। এই ফ্রেঞ্চ তারকাকে দলে ভেড়াতে চেষ্টার শেষ নেই স্প্যানিশ ক্লাবটির। শেষ পর্যন্ত তাদের এ চেষ্টা সফল হবে কিনা তা সময়ই বলে দেবে। তবে রিয়াল মাদ্রিদ যে এমবাপের ব্যাপারে একটু হতাশ হয়ে পড়েছে তা বলাই যায়। তাইতো এখনই বিকল্প পথ খুঁজে রাখতে চাইছে তারা। আর সেই বিকল্প পথের রাডারে ধরা পড়েছেন সাবেক খেলোয়াড় ক্রিশ্চিয়ানো রোনালদো। এমবাপেকে না পেলে আগামী মৌসুমে রোনালদোকে রিয়াল মাদ্রিদে দেখা যেতে পারে।

২০০৯ সাল থেকে ২০১৮ পর্যন্ত রিয়াল মাদ্রিদে ছিলেন রোনালদো। শেষ মৌসুমে ক্যারিয়ারে টানা তৃতীয়বারের মতো চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয় করে জুভেন্টাসে পাড়ি দেন। সেখান থেকে গত মৌসুমে আবার পুরানো ঠিকানা অর্থাৎ ম্যানচেস্টার ইউনাইটেডে ফেরেন। এই ক্লাবের হাত ধরেই তিনি বিশ্বব্যাপী পরিচিতি পান। তবে দুর্ভাগ্য, তাদের এবারের মসলাটা তেমন জমেনি। কারো জন্য অভিজ্ঞতাটা স্বস্তির হয়নি।

রোনালদোর বয়স এখন ৩৭। এই বয়সে ক্লাব পরিবর্তন মোটেও সহজ নয়। তবে রোনালদোর পক্ষে এবার ম্যানইউতে থাকা সম্ভব হচ্ছে না। কেননা ম্যানইউয়ের নতুন কোচ এরিক টেন হ্যাগ তাকে পছন্দ করছেন না। রোনালদোর মতো ভারী ব্যক্তিত্বসম্পন্ন খেলোয়াড়কে তিনি ড্রেসিং রুমে রাখতে চান না। অথচ গত মৌসুমে রোনালদো দুই মৌসুমের জন্য নতুন করে চুক্তি করেন। শুধু তাই নয়, আরো এক মৌসুম চুক্তি বাড়ানোর সুযোগও রাখা হয়েছে।

কোচের অনীহার কারণেই রোনালদোর রিয়াল মাদ্রিদে যাওয়ার পথ তৈরি হচ্ছে। আর দুই পক্ষই এতে রাজি থাকায় কাজটা সহজ হওয়ার সম্ভাবনাও তৈরি হয়েছে।

মন্তব্য

Beta version