-->

কানাডার দায়িত্ব নিতে পারেন আনচেলোত্তি

ক্রীড়া ডেস্ক
কানাডার দায়িত্ব নিতে পারেন আনচেলোত্তি

রিয়াল মাদ্রিদের সঙ্গে এ মৌসুমে চুক্তির মেয়াদ শেষ হচ্ছে কোচ কার্লো আনচেলোত্তির। এরপরেই তিনি অবসরে যাবেন। তবে এ সিদ্ধান্তে অটল নাও থাকতে পারেন। কেননা তাকে কানাডার জাতীয় দলের কোচের দায়িত্বে দেখা যেতে পারে।

গত শনিবার রিয়াল মাদ্রিদ লা লিগার শিরোপা নিশ্চিত করেছে। এ শিরোপা জয়ের মাঝ দিয়ে আনচেলোত্তি একটা দারুণ কীর্তি গড়েছেন। প্রথম কোচ হিসেবে তিনি ইউরোপের শীর্ষ পাঁচ লিগের শিরোপা জয়ের কীর্তি গড়েছেন। ৬২ বছর বয়সী এ ইতালিয়ান এরই মধ্যে রিয়াল মাদ্রিদের পাশাপাশি ইংলিশ প্রিমিয়ার লিগে চেলসি, ফ্রেঞ্চ লিগে প্যারিস সেন্ত জার্মেই, সিরি ‘এ’তে জুভেন্টাস ও এসি মিলানের পাশাপাশি বুন্দেস লিগায় বায়ান মিউনিখের হয়ে শিরোপা জিতেছেন।

আনচেলোত্তি দ্বিতীয়বারের মতো রিয়াল মাদ্রিদের দায়িত্ব নেন এবার। গত মৌসুমে এভারটন থেকে যখন রিয়ালের দায়িত্ব নেন তখনই অবসরের ই্িঙ্গত দিয়েছিলেন। চ্যাম্পিয়ন্স লিগে ম্যানচেস্টার সিটির বিপক্ষে ফিরতি লেগের আগে আনচেলোত্তি বলেন, ‘রিয়ালের সঙ্গে চুক্তি শেষ হওয়ার পরই আমি অবসর নেব। তবে রিয়াল মাদ্রিদ যদি আমাকে আরো ১০ বছর চায় আমি তাহলে আরো ১০ বছর থাকবো। এখানে আমি আমার নাতিদের সঙ্গে থাকতে চাই। এখানে এমন অনেক স্থান আছে যেখানে আমি এখনো যাই। সুতরাং অবসরের পর আমি সেখানে যেতে চাই।

বড় বড় সব ক্লাবের দায়িত্ব নিলেও আনচেলোত্তি কখনো জাতীয় দলের দায়িত্ব নেননি। এবার সে সুযোগ তার সামনে। আনচেলোত্তির স্ত্রী মারিয়ান বারেনা ম্যাকক্লের জম্ম কানাডায়। ভ্যানকুয়েভারে তাদের একটা বাড়ি আছে। সে সূত্র ধরে আনচেলোত্তি কানাডার দায়িত্ব নিলে অবাক হওয়ার কিছু থাকবে না।

 

মন্তব্য

Beta version