-->
শিরোনাম
আইসিসি র‌্যাংকিং

টেস্টে অস্ট্রেলিয়া, ওয়ানডে নিউজিল্যান্ড ও টি-২০তে ভারত শীর্ষে

ক্রীড়া ডেস্ক
টেস্টে অস্ট্রেলিয়া, ওয়ানডে নিউজিল্যান্ড ও টি-২০তে ভারত শীর্ষে

আইসিসি মেন্স টেস্ট চ্যাম্পিয়নশিপের র‌্যাংকিংয়ে শীর্ষস্থান ধরে রেখেছে অস্ট্রেলিয়া। অন্যদিকে ভারত টি-টোয়েন্টির ও নিউজিল্যান্ড ওয়ানডে র‌্যাংকিংয়ের শীর্ষে রয়েছে। ২০১৯ সালের মে মাস থেকে শুরু করে এ পর্যন্ত শেষ হওয়া সিরিজগুলোর ওপর ভর করে এ র‌্যাংকিং প্রকাশ করেছে আইসিসি।

টেস্ট র‌্যাংকিংয়ে অস্ট্রেলিয়া দ্বিতীয় স্থানে থাকা ভারতের থেকে ৯ পয়েন্ট এগিয়ে রয়েছে। অস্ট্রেলিয়ার পয়েন্ট ১২৮, ভারতের ১১৯। ৫১ পয়েন্ট নিয়ে বাংলাদেশ রয়েছে নবম স্থানে। টেস্ট র‌্যাংকিংয়ে দেশগুলোর অবস্থান যথাক্রমে অস্ট্রেলিয়া (১২৮), ভারত (১১৯), নিউজিল্যান্ড (১১১), দক্ষিণ আফ্রিকা (১১০), পাকিস্তান (৯৩), ইংল্যান্ড (৮৮), শ্রীলঙ্কা (৮১), ওয়েস্ট ইন্ডিজ (৭৭), বাংলাদেশ (৫১) ও জিম্বাবুয়ে (২৫)।

ওয়ানডে র‌্যাংকিংয়ে যথাক্রমে রয়েছে নিউজিল্যান্ড (১২৫), ইংল্যান্ড (১২৪), অস্ট্রেলিয়া (১০৭), ভারত (১০৫), পাকিস্তান (১০২), দক্ষিণ আফ্রিকা (৯৯), বাংলাদেশ (৯৫), শ্রীলঙ্কা (৮৭), ওয়েস্ট ইন্ডিজ (৭৩) ও আফগানিস্তান (৬৬)।

টি-২০ র‌্যাংকিংয়ে দেশগুলোর অবস্থান যথাক্রমে ভারত (২৭০), ইংল্যান্ড (২৬৫), পাকিস্তান (২৬১), দক্ষিণ আফ্রিকা (২৫৩), অস্ট্রেলিয়া (২৫১), নিউজিল্যান্ড (২৫০), ওয়েস্ট ইন্ডিজ (২৪০), বাংলাদেশ (২৩৩), শ্রীলঙ্কা (২৩০) ও আফগানিস্তান (২২৬)।

মন্তব্য

Beta version