-->
শিরোনাম

টেস্ট নিয়ে কথা বলার সময় আসেনি : আমির

ক্রীড়া ডেস্ক
টেস্ট নিয়ে কথা বলার সময় আসেনি : আমির

ক্রিকেট থেকে হারিয়ে যেতে বসেছিলেন পাকিস্তানের পেসার মোহাম্মদ আমির। যেকোনো কারণে হোক খেলাকে একটা ছোট্ট সীমানায় নিয়ে এসেছিলেন। তবে সবকিছুকে পেছনে ফেলে আবার সীমানা বিস্তৃত করছেন তিনি। টেস্ট ক্রিকেট থেকে সরে যাওয়ার আড়াই বছর পর আবার লঙ্গার ভার্সনের ক্রিকেটে ফিরেছেন আমির। ইংল্যান্ডে কাউন্টি ক্রিকেটে খেলছেন। দলটিকে স্বদেশি নাসিম শাহর স্থলাভিষিক্ত হয়েছেন। প্রথম ম্যাচটা মোটেও সুখকর ছিল না তার জন্য। তবে বৃহস্পতিবার ৩ উইকেটের দেখা পেয়েছেন।

বয়স মাত্র ৩০। এরই মধ্যে তার অবসরে যাওয়ার বিষয়টি অনেকেই মেনে নিতে পারেননি। কাউন্টি খেলা শুরু করায় ভক্তদের প্রশ্ন অবসর ভেঙে আবার টেস্টে কবে ফিরছেন আমির। এ বিষয়ে আমির নিজেও কথা বলেছেন। এক সাক্ষাৎকারে পাকিস্তানি এ পেসার বলেন, ‘টেস্টে ফেরার ব্যাপারে কথা বলার সময় এখনো আসেনি। সামনের পরিস্থিতি কী হবে, তা আপনি জানেন না। তবে আমি কাউন্টি খেলাটা উপভোগ করছি।’ প্রথম ম্যাচে আমির সারের বিপক্ষে ২৮ ওভার বোলিং করলেও দলকে কোনো সাফল্য এনে দিতে পারেননি। এ সপ্তাহে বৃহস্পতিবার হ্যাম্পশায়ারের বিপক্ষে প্রথম দিনে ২১ ওভার বল করে ৩ উইকেট পেয়েছেন। উভয় ম্যাচে তিনি বোলিংয়ের সূচনা করেন। তবে নতুন বলে কোনো সাফল্য পাননি, তিনটি উইকেটই পেয়েছেন পুরোনো বলে।

আমির বলেন, ‘আমি প্রায় তিন বছর পর বল করছি। একজন ফাস্ট বোলারের পক্ষে এতদিন পর বল হাতে নিয়ে সাফল্য পাওয়া সহজ বিষয় নয়। গত চার বছর প্রথম শ্রেণির ক্রিকেটে আমি বোলিং করিনি। তবে প্রথম ম্যাচের পর আমি আমার উন্নতি বুঝতে পারছি এবং সতীর্থদের সহযোগিতা করার চেষ্টা করছি। একজন বোলার হিসেবে ভালো বোলিং করা আমার কর্তব্য। একইসঙ্গে সামনে থেকে নেতৃত্ব দেওয়া। সেই কাজটাই আমি করার চেষ্টা করছি।’ হঠাৎ করে টেস্ট থেকে অবসর নেওয়া আমির বিশ্বের বিভিন্ন দেশে টি-২০ খেলে থাকেন। মাত্র ৩৬টি টেস্ট খেলেছেন তিনি। শিকার করেছন ১১৯ উইকেট। ৬১ ওয়ানডে ম্যাচে তার উইকেট সংখ্যা ৮১। আর ৫০ টি-২০ ম্যাচে পেয়েছেন ৫৯ উইকেট। আমির বলেন, ‘পিএসএলে খেলার সময় আমি ইনজুরিতে পড়ি। সেখান থেকে সুস্থ হওয়ার পর অনুশীলন শুরু করি। ভালো বোধ করায় প্রথম শ্রেণির ক্রিকেট নিয়ে চিন্তাভাবনা শুরু করি। আমার বিশ্বাস, আমি এখন সঠিক পথে আছি। লাল বলের খেলা উপভোগ করছি। কাউন্টিতে আমি তিন ম্যাচের জন্য এসেছি। এখানকার দায়িত্ব শেষ হলে আমি ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) যাব।’

মন্তব্য

Beta version