-->
এশিয়ান গেমস

জয়ে শুরু বাংলাদেশের

ক্রীড়া ডেস্ক
জয়ে শুরু বাংলাদেশের

স্থগিতের ঘোষণা এসে গেছে ইতোমধ্যে। তারপরও শুরু হয়েছে হকির বাছাই পর্ব। আর সেই শুরুটা ভালো করেছে বাংলাদেশ। ইন্দোনেশিয়াকে হারিয়ে মিশন ভালোই হয়েছে বাংলাদেশ হকি দলের। চীনের হাংজো শহরে ১৯তম এশিয়ান গেমস অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু গত শুক্রবারই হঠাৎ এশিয়ান গেমস স্থগিত করে দেয় অলিম্পিক কাউন্সিল অব এশিয়া। আসরটি কবে নাগাদ মাঠে গড়াবে, তা পরিষ্কার করে বলা হয়নি। তবে এর মাঝেই গেমসের হকি ডিসিপ্লিনের বাছাই পর্বের খেলা শুরু হয়েছে। তাতে দারুণ শুরু বাংলাদেশের। শনিবার থাইল্যান্ডের ব্যাংককে ইন্দোনেশিয়াকে ৩-১ গোলে পরাজিত করেছে বাংলাদেশ।

ম্যাচের শুরুতে গোল করে বাংলাদেশকে এগিয়ে নেন সারোয়ার হোসেন। ব্যবধান দ্বিগুণ করেন পুস্কর ক্ষীসা মিমো। ইন্দোনেশিয়া ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দিলেও পেরে ওঠেনি। বাংলাদেশের পক্ষে তৃতীয় গোলটি ফজলে রাব্বী। ইন্দোনেশিয়ার একমাত্র গোলদাতা সান্দ্রেয়া আন্দ্রেয়া। এএইচএফ কাপে চ্যাম্পিয়ন হওয়ার কারণে বাছাই পর্ব খেলার কথা ছিল না বাংলাদেশের। কিন্তু নিয়ম বদলে যাওয়ায় বাছাইয়ে খেলতে হচ্ছে বাংলাদেশকে। বাছাই পেরিয়ে পর্বে জায়গা করে নেওয়ার মিশনে শুরুটা দারুণ হলো সারোয়ার-আশরাফুলদের। ম্যাচের ৯ মিনিটে পেনাল্টি কর্নার থেকে বাংলাদেশকে এগিয়ে নেন সারোয়ার। ২৩ মিনিটে ফিল্ড গোলে ব্যবধান দ্বিগুণ করেন মিমো। দুই কোয়ার্টারে পাওয়া গোলে ম্যাচের নিয়ন্ত্রণ বাংলাদেশের কব্জায় থাকে।

৩৯ মিনিটে আন্দ্রেয়ার করা গোলে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দেয় ইন্দোনেশিয়া। কিন্তু পরের মিনিটেই রাব্বীর ফিল্ড গোলে আবারো ব্যবধান বাড়িয়ে নেয় বাংলাদেশ। ম্যাচসেরার পুরস্কার জেতেন বাংলাদেশের রেজাউল করিম বাবু। এশিয়ান র‌্যাঙ্কিংয়ের শীর্ষ ৬টি দল সরাসরি এশিয়ান গেমসের চূড়ান্ত পর্বে খেলবে। বাছাই পর্ব থেকে জায়গা পাবে ৬টি দল। বাছাই পর্বে ‘বি’ পুলে খেলছে বাংলাদেশ। আগামী ১০ মে শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় ম্যাচ খেলবে বাংলাদেশ। ম্যাচটি শুরু হবে বেলা ১টা ৩০ মিনিটে। গ্রুপের তৃতীয় ও শেষ ম্যাচে ১২ মে সিঙ্গাপুরের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

মন্তব্য

Beta version