-->
শিরোনাম

চ্যাম্পিয়ন্স লিগে খেলা নিশ্চিত হলো বার্সেলোনার

ক্রীড়া ডেস্ক
চ্যাম্পিয়ন্স লিগে খেলা নিশ্চিত হলো বার্সেলোনার

ঘরোয়া লিগে শিরোপা লড়াই থেকে আগেই ছিটকে গেছে বার্সেলোনা। তবে শনিবার বেতিসের বিপক্ষে অ্যাওয়ে ম্যাচে ২-১ গোলে জয়ের পর সাবেক চ্যাম্পিয়ন দলটি যেনো শিরোপা জয়ের উৎসবে মেতেছিল।

শিরোপা জয়ের সম্ভাবনা আগেই শেষ হয়েছে বার্সেলোনার। শীর্ষ চারে থাকার সম্ভাবনাও শঙ্কায় পড়েছিল তাদের। তবে বেতিসের বিপক্ষে জয় তাদের সে শঙ্কা উড়িয়ে দিয়েছে। সব ম্যাচ শেষ না হলেও তাদের শীর্ষ চারে থাকা নিশ্চিত হয়েছে। অর্থাৎ আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলার সুযোগ পাচ্ছে তারা।

এ জয়ের ফলে বার্সেলোনা এখন দ্বিতীয় স্থানে উঠে এসেছে। ৬৯ পয়েন্ট তাদের। অন্যদিকে হারের ফলে বেতিস রয়েছে পঞ্চম স্থানে। তাদের পয়েন্ট ৫৮। ফলে বার্সেলোনার শীর্ষ চারে থাকা এখন নিশ্চিত।

বেতিসের বিপক্ষে বার্সেলোনার এ জয়ে নাটকীয়তা কম ছিল না। প্রথমার্ধে কোনো দলই গোলের দেখা পায়নি। ম্যাচ প্রায় শেষের পথে তারপরও গোল নেই। ম্যাচের তখন বাকি মাত্র ১৪ মিনিট। আর তখনই আনসু ফাতি বার্সেলোনাকে উৎসবের সুযোগ করে দেন। গোল খরায় ভোগা আনসু ফাতির জানুয়ারির পর এটা প্রথম গোল। কিন্তুএ উৎসব শেষ হতে না হতেই বার্সেলোনার সাবেক ডিফেন্ডার মার্ক বাত্রা তাদের থমকে দেন। ৭৯ মিনিটে কর্নার কিক থেকে উড়ে আসা বলে মাথা ছুঁয়ে কাঙ্খিত ঠিকানায় পৌঁছে দেন।

পয়েন্ট হারানোর শঙ্কা আবার ফিরে আসে বার্সেলোনার শিবিরে। তবে ইনজুরি সময়ে আলবার গোলে আবার স্বস্তি ফিরে আসে। তার এ গোলেই লক্ষ্যপূরণ হয় কোচ জাভি হার্নান্দেজের। মৌসুমের মাঝ পথে দলটির দায়িত্ব নিয়ে শিরোপা নয়, চ্যাম্পিয়ন্স লিগে জায়গা করে নেওয়াটাই মূল লক্ষ্য হিসেবে দাঁড় করেছিলেন। ম্যাচ শেষে তাই স্বস্তি জাভির কণ্ঠে। তিনি বলেন, ‘আমাদের কাঁধ থেকে একটা বোঝা সরে দাঁড়ালো। আমাদের মৌসুমটা আরো কঠিন হয়ে দাঁড়াতো। তবে খেলোয়াড়রা দারুণ খেলেছে। এটা ঠিক যে, মৌসুমের বেশির ভাগ সময় আমরা ভালো খেলতে পারিনি। তবে আমাদের মধ্যে জয়ের তাড়না ছিল এবং আমরা প্রতিদ্বন্দ্বিতামূলক খেলা উপহার দেওয়ার চেষ্টা করেছি। আমরা এখন চ্যাম্পিয়ন্স লিগের খেলার যোগ্যতা লাভ করেছি। এখন আমাদের লক্ষ্য দ্বিতীয় স্থানে থেকে লিগ শেষ করা।’

এ জয়ের ফলে বার্সেলোনা লিগে তাদের শেষ ১২ ম্যাচের দশটিতেই জয় পেলো।

এ ম্যাচের আগে বার্সেলোনা রিয়াল বেতিসের খেলোয়াড়দের গার্ড অব অনার দেয়। গত মাসে বেতিস স্প্যানিশ কাপ জয় করার তাদের এ গার্ড অব অনার দেওয়া হয়।

মন্তব্য

Beta version