-->
শিরোনাম

সাকিবকে নিয়ে সংশয়ে পাপন

ক্রীড়া প্রতিবেদক
সাকিবকে নিয়ে সংশয়ে পাপন

‘সব ফরম্যাটেই তিনি খেলতে চান। তবে খেলার সময় তাকে পাওয়া যায় না’, সাকিব আল হাসানকে নিয়ে এমনই মন্তব্য করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। দক্ষিণ আফ্রিকা সফরের আগে সাকিবকে নিয়ে অনেক নাটক হয়েছে। তা সবারই জানা। তখন সাকিব বলেছিলেন, দলের হয়ে সব ম্যাচ খেলতে চান। কিন্তু মাঝখানে হুট করে বলে বসেন, দক্ষিণ আফ্রিকা সফর থেকে বিশ্রামই চান তিনি। যদিও পরে ওয়ানডে সিরিজ খেলেছিলেন তিনি বিসিবির হস্তক্ষেপে। টেস্ট খেলা হয়নি, পারিবারিক কারণে ফিরেছিলেন দেশে।

রোববার সংবাদমাধ্যমের সামনে সাকিবের প্রসঙ্গে পাপন বলেন, ‘সাকিবের তিন ফরম্যাটে খেলার ব্যাপারটা বলা কঠিন। ওকে সব ফরম্যাটে সবাই চায়। কিন্তু ওকে পাওয়া কঠিন। ওর সঙ্গে কথা বললে মনে হয় সবগুলো খেলতে চায়। খেলা আসলে আবার ওকে পাওয়া যায় না।’ তামিম টি-টোয়েন্টি থেকে আছেন বিশ্রামে। মাহমুদউল্লাহ সরে গেছেন টেস্ট থেকে। মুশফিকের টি-টোয়েন্টি খেলে যাওয়া নিয়েও প্রশ্ন আছে। বিসিবি সভাপতি জানান, মুশফিকের বিষয়টিও দ্রুতই জানা যাবে। অন্যদিকে পেসার মোস্তাফিজ টেস্ট খেলতে চান না খুব একটা। কথাটি স্পষ্টই জানিয়েছেন। তবে একেবারে না খেলাটা মানতে পারছে না বিসিবি। টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন বলেন, তাকে অবশ্যই টেস্ট খেলতে হবে। সব না পারলেও কিছু খেলতে হবে। তবে পাপন বললেন, টেস্ট বিবেচনায় নেই মোস্তাফিজ।

শ্রীলঙ্কা সিরিজের আগে কোচ ও টিম ম্যানেজমেন্টের সঙ্গে আলাপ শেষে সংবাদমাধ্যমকে বোর্ড সভাপতি, ‘নাজমুল শান্ত, এবাদত হোসেন, সাইফ হাসানদের টেস্টের জন্যই বিবেচনা করা হচ্ছে। মোস্তাফিজ আমাদের টেস্ট পরিকল্পনায় নেই। টেস্টে ওর আগ্রহ কম। কিন্তু যদি হাতে একদম পেসার না থাকে। একটা পেসার দরকার হয়। তখন অবশ্যই ও খেলবে। এখানে আলোচনার কোনো সুযোগ নেই।’ পাপন জানান, মোস্তাফিজ টেস্ট অপশনে টিক না দিলেও দেশের প্রয়োজনে ডাকলে খেলবে বলে জানিয়েছে। তিনি মনে করেন, জাতীয় দলে এমন কোনো ক্রিকেটার নেই যে দেশের প্রয়োজনে খেলব না বলবে। তবে করোনা-পরবর্তী টানা সিরিজ থাকায় ক্রিকেটারদের পক্ষে সব ফরম্যাট খেলা সম্ভব নয় বলেও উল্লেখ করেন তিনি।

মন্তব্য

Beta version