-->
শিরোনাম

টিটিতে সোনা জিতে বাংলাদেশের ইতিহাস

ক্রীড়া প্রতিবেদক
টিটিতে সোনা জিতে বাংলাদেশের ইতিহাস

মালদ্বীপে ইতিহাস গড়েছেন বাংলাদেশের টেবিল টেনিস খেলোয়াড়েরা। দক্ষিণ এশিয়ান জুনিয়র অ্যান্ড ক্যাডেট টেবিল টেনিস চ্যাম্পিয়নশিপে বালক অনূর্ধ্ব-১৯ দলগত ইভেন্টে আগের দিন সোনা জয়ের সুবাস পাচ্ছিল বাংলাদেশ। আর মঙ্গলবার সোনা জয়ের হাসি হেসেছে।

বাংলাদেশের সামনে প্রতিপক্ষ ছিল শ্রীলঙ্কা। আগের দিন পাকিস্তান, মালদ্বীপ ও নেপালকে হারানোর পর মঙ্গলবার সোনা জেতার জন্য ছিল শ্রীলঙ্কার বিপক্ষে জয় প্রয়োজন ছিল। সে মতেই শ্রীলঙ্কাকে ৩-২ গেমে হারিয়ে প্রথমবারের মতো কোনো আন্তর্জাতিক ইভেন্টে সোনা জয় নিশ্চিত করেছে বাংলাদেশ।

টেবিল টেনিসে সোনা জয়ী দলে খেলেছেন রামহিম লিয়ন বম, মুহতাসিন আহমেদ ও নাফিস ইকবাল। এর আগে আন্তর্জাতিক পর্যায়ে টেবিল টেনিসে বাংলাদেশের সর্বোচ্চ সাফল্য ছিল রুপা জয়। দক্ষিণ এশিয়ান জুনিয়র অ্যান্ড ক্যাডেট টেবিল টেনিস চ্যাম্পিয়নশিপে কৃতিত্ব দেখিয়েছিল। ২০০৩ সালে ঢাকায় অনুষ্ঠিত টুর্নামেন্টে সোনাম সুলতানা ও মৌমিতা আলম জুটি বালিকা দ্বৈতে রুপা জিতেছিলেন। এর প্রায় ১৯ বছর পর আরেকটি সাফল্য ধরা দিল বাংলাদেশের খেলোয়াড়দের।

সোনা জয়ের পর স্বাভাবিকভাবেই ভীষণ উচ্ছ্বসিত জাতীয় দলের কোচ মোহাম্মদ আলী। মালদ্বীপ থেকে তিনি বলেছেন, ‘এই সোনার পদক আমাদের টেবিল টেনিসের জন্য খুবই গুরুত্বপূর্ণ। আমি অনেক আনন্দিত। আমাদের এত দিনের পরিশ্রম সফল হয়েছে। বাংলাদেশ যে পদক জিততে পারে, সেই দৃষ্টান্ত দেখিয়ে দিলাম। অনুশীলনের যে বিকল্প নেই, সেটা আবারও প্রমাণিত হলো। করোনার মধ্যেও আমরা নিয়মিত অনুশীলন চালিয়ে গেছি।’

মন্তব্য

Beta version