-->

থাইল্যান্ডকে উড়িয়ে ফাইনালে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক
থাইল্যান্ডকে উড়িয়ে ফাইনালে বাংলাদেশ

শুরুতে পিছিয়ে পড়ার পর দারুণভাবে ঘুরে দাঁড়ানোর গল্প লিখল বাংলাদেশ। স্বাগতিক থাইল্যান্ডকে গুঁড়িয়ে এশিয়ান গেমস হকি ডিসিপ্লিনে বাছাইয়ের ফাইনালে পৌঁছেছে বাংলাদেশ। এর ফলে ওমানের বিপক্ষে প্রতিশোধ নেওয়ার উপলক্ষ্যও পেল লাল-সবুজ জার্সিধারীরা। থাইল্যান্ডের ব্যাংককে শনিবার দ্বিতীয় সেমি-ফাইনালে ৪-১ গোলে জিতেছে বাংলাদেশ। জোড়া গোল করেন আশরাফুল ইসরাম, একটি করে গোল রোমান সরকার ও রকিবুল হাসানের।

প্রথম সেমিফাইনালে ইন্দোনেশিয়াকে ২-০ গোলে হারিয়েছে ওমান। আজ রোববার তাদের মুখোমুখি হবে বাংলাদেশ। গতবারের বাছাইয়ের ফাইনালে ওমানের কাছে ২-০ গোলে হেরেছিল তারা। এবারের ফাইনালের ওঠার লড়াইয়ে ১০ মিনিটেই বাংলাদেশকে চমকে দেয় থাইল্যান্ড। টানা ৩ জয়ে ৯ পয়েন্ট নিয়ে পুল ‘বি’র গ্রুপ চ্যাম্পিয়ন হওয়া গোবিনাথান ইমানের দল পিছিয়ে পড়ে চানাচল রাঙ্গনিওমের ফিল্ড গোলে। সমতার স্বস্তি বাংলাদেশ পায় ২২তম মিনিটে, রোমানের ফিল্ড গোলে। দ্বিতীয় কোয়ার্টারের শেষ দিকে ও তৃতীয় কোয়ার্টারের শুরুতে পেনাল্টি কর্নার থেকে লক্ষ্যভেদ করে দলকে চালকের আসনে বসান আশরাফুল।

গত এএইচএফ কাপের চ্যাম্পিয়ন বাংলাদেশ ৪৬তম মিনিটে ব্যবধান আরো বাড়িয়ে নেয় রকিবুলের ফিল্ড গোলে। সিঙ্গাপুরকে হারানো ম্যাচে একমাত্র গোলটি করেছিলেন তিনি। ইন্দোনেশিয়াকে ৩-১ গোলে হারিয়ে বাছাই শুরু করেছিল বাংলাদেশ। গত মঙ্গলবার শ্রীলঙ্কাকে একই ব্যবধানে হারিয়ে এশিয়ান গেমসে খেলা নিশ্চিত করে দল। গ্রুপে নিজেদের শেষ ম্যাচে সিঙ্গাপুরকে ১-০ গোলে হারিয়েছিল তারা। গত ৬ মে হঠাৎ করে এশিয়ান গেমস স্থগিত করে দেয় অলিম্পিক কাউন্সিল অব এশিয়া। ঠিক কবে নাগাদ হাংজোর আসর মাঠে গড়াবে, তার নিশ্চয়তা অবশ্য নেই।

মন্তব্য

Beta version