-->

প্রতিশোধ নিতে তৈরি মোহাম্মদ সালাহ

ক্রীড়া ডেস্ক
প্রতিশোধ নিতে তৈরি মোহাম্মদ সালাহ

দারুণ সময় পার করছে লিভারপুল। এরই মধ্যে দুটি শিরোপা ঘরে তুলেছে। আরো দুই শিরোপা ঘরে তোলার স্বপ্ন দেখছে। তার মধ্যে রয়েছে চ্যাম্পিয়ন্স লিগ। গত শনিবার রাতে এফএ কাপ ফাইনালে চেলসিকে তারা টাইব্রেকারে হারিয়েছে। তবে একটা দুশ্চিন্তা ঠিকই তাদের পেয়ে বসেছে। দলের অন্যতম তারকা মোহামেদ সালাহ আহত হয়েছেন। পুরো সময় খেলতে পারেননি। খুঁড়িয়ে খুঁড়িয়ে মাঠ ছাড়ার দৃশ্য দেখে নিশ্চয়ই লিভারপুল সমর্থকদের চোখে ভেসে উঠেছিল ২০১৮ চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের সেই দুঃস্মৃতি। সেই ম্যাচের মতো এফএ কাপ ফাইনালে চেলসির বিপক্ষে ম্যাচেও যে ঘড়ির কাঁটা ৩০ পেরোনোর পরই চোট নিয়ে মাঠ ছাড়তে হয়েছে তাকে।

তবে লিভারপুল সমর্থকদের জন্য সুখবর, সেদিনের মতো ফাইনালে এবার হারেনি লিভারপুল, আর সালাহর চোটও ওই ম্যাচের মতো মারাত্মক নয়। ফলে তারা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে সালাহকে প্রত্যাশা করছে। ম্যাচ শেষে সালাহ নিজেই জানান, রিয়াল মাদ্রিদের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল খেলার জন্য প্রস্তুত তিনি। চোট নিয়ে মাঠ ছাড়ার পর ম্যাচ শেষে এক সংবাদকর্মী সালাহকে প্রশ্ন করেছিলেন, রিয়ালের বিপক্ষে ফাইনালে তিনি খেলতে পারবেন কিনা, আত্মবিশ^াসী সালাহ অকপটেই বলেছেন, ‘অবশ্যই।’ এছাড়া লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপও নিশ্চিত করেছেন, সালাহ এবং ভার্জিল ফন ডাইকের চোটগুলো গুরুতর নয়, তারা ঠিক আছেন। কারাবাও কাপের পর এফএ কাপের ফাইনালেও চেলসিকে টাইব্রেকারে হারিয়ে ঘরোয়া কাপ ডাবল পূর্ণ করেছে ক্লপের লিভারপুল। সামনে প্রিমিয়ার লিগ এবং চ্যাম্পিয়ন্স লিগ জিতে কোয়াড্রুপল জেতার স্বপ্নে বিভোর অলরেডরা।

আগামী ১৭ ও ২২ মে যথাক্রমে সাউদাম্পটন ও উলভসের বিপক্ষে প্রিমিয়ার লিগের শেষ দুই ম্যাচ খেলবে লিভারপুল। আর ২৮ মে প্যারিসের স্তাদ দি ফ্রান্সে রিয়াল মাদ্রিদের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে মুখোমুখি হবে তারা। তবে লিগ শিরোপা জয়টা তাদের জন্য বেশ কঠিন পথ। কেননা তাদের থেকে ম্যানচেস্টার সিটি সুবিধাজনক অবস্থায় রয়েছে। ফলে ম্যানসিটি যদি তাদের বাকি ম্যাচে জয় পায়, তাহলে লিভারপুলকে হতাশায় ডুবতে হবে। দুই দলের মধ্যে ৩ পয়েন্টের ব্যবধান তো রয়েছেই, গোল পার্থক্যেও ম্যানসিটি সুবিধাজনক অবস্থায় রয়েছে। গত দুই ম্যাচে ইয়ুর্গেন ক্লপের দল ১০ গোল করে গোল পার্থক্যেও লিভারপুলকে পেছনে ফেলে দিয়েছে। তবে চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল মাদ্রিদকে হারাতে পারলেই শিরোপা ইউরোপের সেরা শিরোপাটা তারা নিজেদের করে নেবে।

মন্তব্য

Beta version