-->

শেষ ম্যাচ পর্যন্ত লড়তে হচ্ছে মিলানকে

ক্রীড়া ডেস্ক
শেষ ম্যাচ পর্যন্ত লড়তে হচ্ছে মিলানকে

শেষ কবে লিগ শিরোপা জয় করেছিল তা হয়তো এসি মিলানের সমর্থকরা ভুলতে বসেছে। ২০১০-১১ মৌসুমে তারা শেষবার লিগ শিরোপা জয়ের হাসি হেসেছিল। ১১ বছর পর আবার সেই হাসি হাসার সুযোগ তাদের সামনে। অন্য কিছু নয়, নিজেদের শেষ ম্যাচে জিতলেই তারা শিরোপা উৎসব করতে পারবে। রোববার আটালান্টাকে হারিয়ে লিগ শিরোপা জয়ের লড়াই নিজেদের নিয়ন্ত্রণে রেখেছে। নিজেদের মাঠের খেলায় তারা ২-০ গোলে জয় পায়। রাফায়েল লিয়াও ও থিও হার্নান্দেজ মূল্যবান গোল দুটো করেন।

রোববারের ম্যাচে জয়ের ফলে এসি মিলান পয়েন্ট টেবিলে শীর্ষস্থান শুধু সুসংহত করেনি, প্রতিন্দ্বন্দ্বী ইন্টার মিলান থেকে ব্যবধানটা দুই পয়েন্টে ধরে রেখেছে। ফলে শিরোপা নিশ্চিত করতে শেষ ম্যাচে জয়ই যথেষ্ঠ। তবে গোল পার্থক্যে পিছিয়ে থাকায় জয় ভিন্ন কোনো উপায় নেই। জয় ছাড়া শিরোপা উৎসব করতে হলে অন্যদের অর্থাৎ ইন্টার মিলানের দিকে তাকিয়ে থাকতে হবে। ইন্টার মিলান রোববার নিজেদের ম্যাচে ক্যালিয়ারিক ৩-১ গোলে হারিয়ে প্রতিদ্বন্দ্বিতা ধরে রেখেছে।

স্বস্তিদায়ক জয় পেলেও এসি মিলানের জন্য ম্যাচটা মোটে স্বস্তিদায়ক ছিল না। আটালান্টা তাদের জন্য ম্যাচটা বেশ কঠিন করে তুলেছিল। পয়েন্ট টেবিলের আট নম্বরে থাকা দলটির রক্ষণভাগ ভেদ করে কাঙ্খিত গোল তুলে নেওয়া কঠিন হয়ে পড়েছিল। ম্যাচের সময় যত গড়াচ্ছিল এসি মিলান শিবিরে ততই দুঃশ্চিন্তা বাড়ছিল। প্রথমার্ধে তো কোনো গোলেরই দেখা পায়নি এসি মিলান। স্তেপানো পিওলির দল এ অর্ধে মূলত কোনো গোলের সুযোগই তৈরি করতে পারেনি।

দ্বিতীয়ার্ধে অবশ্য এসি মিলান ভিন্নরূপে আবির্ভূত হয়। ব্রাজিলিয়ান তারকা লিয়াও চমৎকার এক গোল করে দলকে এগিয়ে নেন। তার এই গোল শুধু ব্যবধান রচনা করেছিল তা নয় এসি মিলান কোচের মুখে হাসিও ফোটায়। ৫৬ মিনিটে তিনি এ গোলটি করেন। তবে ৭৫ মিনিটে থিও হার্নান্দেজের গোল বিষ্ময় ছড়ায়। একক প্রচেষ্টায় অসাধারণ গোল করেন তিনি।অন্য ম্যাচে ইন্টার মিলান ক্যালিয়ারিকে হারানোর এদিন এসি মিলানের শিরোপা উৎসব করা হয়নি। শিরোপা উৎসবের জন্য ইংলিশ প্রিমিয়ার লিগের মতো ইতালি লিগেও শেষ দিন পর্যন্ত অপেক্ষা সমর্থকদের অপেক্ষায় থাকতে হচ্ছে।

ভয়াবহ এক লড়াই শেষ করে এসি মিলান শিরোপা জয়ের দ্বারপ্রান্তে পৌঁছেছে। এটা তাদের টানা পঞ্চম জয়। অথচ এই পাঁচ জয়ের আগে পরপর দুই ম্যাচে পয়েন্ট হারিয়ে তারা শিরোপা জয়ের লড়াইটা কঠিন করে তুলেছিল।

দুর্ভাগ্য ইন্টার মিলানের। ২৪তম ম্যাচ পর্যন্ত পয়েন্ট টেবিলের নেতৃত্ব দেওয়া দলটি এখন অন্যের উৎসব দেখার অপেক্ষায় থাকতে হচ্ছে।

এদিকে ম্যাচ শেষে এসি মিলান কোচ পিওলি বলেন, আমি খুব সন্তুষ্ট। কেননা এদিন আমাদেরকে একটা শক্তিশালী দলের বিপক্ষে খেলতে হয়েছে। তারা আমাদের জন্য ম্যাচটা কঠিন করে তুলেছিল। যাহোক শেষ পর্যন্ত আমরা লক্ষ্য পৌঁছাতে পেরেছি।’

মন্তব্য

Beta version