-->

এমবাপের সিদ্ধান্তে খুশি মেসি

ক্রীড়া ডেস্ক
এমবাপের সিদ্ধান্তে খুশি মেসি

প্যারিস সেন্ত জার্মেই (পিএসজি) এর সব আলোচনায় গত কয়েকদিন ধরেই কেন্দ্রে ছিলেন কিলিয়ান এমবাপে। পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ বৃদ্ধি করায় সে আলোচনা এখন অনেকটা স্থিমিত। এমবাপের আলোচনায় একপাশে নিজেকে সরিয়ে রেখেছিলেন লিওনেল মেসি। পিএসজিতে এমবারের ভবিষ্যত আলোচনার বিষয়টি নীরবে প্রত্যক্ষ করছিলেন। এ সময়ে সংবাদ মাধ্যম যে তার প্রতি নজর দেয়নি সে জন্য তিনি সংবাদমাধ্যমের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন। একই সঙ্গে এমবাপে পিএসজিতে থাকার সিদ্ধান্ত নেওয়ায় সন্তুষ্টি প্রকাশ করেছেন।

গত কয়েকদিন এমবাপে যে কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে সময় পার করেছেন এমন পরিস্থিতির সঙ্গে লিওনেল মেসিরও যথেষ্ট পরিচয় রয়েছে। তবে এমবাপের পিএসজিতে থাকায় অনেকটা স্বস্তিও পেয়েছেন। ফ্রেঞ্চ লিগে আধিপত্য বজায় রাখার পাশাপাশি আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ জয়ের লড়াইয়ের জন্য শক্তিশালী সব সতীর্থের দরকার রয়েছে। এমবাপের মতো দক্ষ সতীর্থের অভাব দেখা দিলে মেসির পক্ষে লক্ষ্য অর্জন কঠিন হয়ে যাবে এটাই স্বাভাবিক।

ইউরোপের শ্রেষ্ঠত্ব অর্জনের স্বপ্ন নিয়ে মেসিকে দলভুক্ত করেছিল পিএসজি। কিন্তু সে স্বপ্ন তাদের এখনো পূরণ হয়নি। অথচ পিএসজিতে মেসির মেয়াদ শেষ হতে চলেছে। আগামী মৌসুমে মেসির সঙ্গে চুক্তি শেষ হয়ে যাবে। চুক্তির মেয়াদ বাড়বে কি বাড়বে তা সময়ই বলে দেবে। তবে বর্তমান চুক্তি অনুসারে মেসি বর্তমান দলের হয়ে আর একবার চ্যাম্পিয়ন্স লিগ জয়ের লড়াইয়ে শামিল হওয়ার সুযোগ পাবেন।

এটা সত্যি যে, কিলিয়ান এমবাপে এবং নেইমার দলে থাকায় মেসিকে একটু নিচে নেমে খেলতে হচ্ছে। মাঝে মাঝে অ্যাডভান্সড প্লে মেকার হিসেবে খেলতে হচ্ছে তাকে। কেননা পিএসজির মাঠের কলা কৌশল ্রমসিকে ঘিরে নয়, এমবাপেকে ঘিরেই তৈরি হচ্ছে। ফলে এমবাপের জন্য মেসিকে নিজের ইচ্ছাকে জলাঞ্জলি দিতে হচ্ছে।

এটা ঠিক যে, পিএসজিতে এসে মানিয়ে নিতে মেসির একটু সময়ের দরকার হয়েছে। দ্বিতীয় মৌসুমে তার পারফরম্যান্সের জন্য সবাই অধীর অপেক্ষায় ছিলেন। আরো বেশি ক্ষুধার্ত মেসিকে প্রত্যাশা করেছিলেন সবাই। আরো বেশি সাফল্যের প্রত্যাশায় ছিলেন। কিন্তু মেসি তা পূরণে ব্যর্থ হয়েছেন। লিগে ২৬ ম্যাচে তার গোল সংখ্যা ছয়। তবে গোলে সহায়ক ভূমিকা পালন করেছেন ১৪টিতে। আর চ্যাম্পিয়ন্স লিগে সাত ম্যাচে করেছেন পাঁচ গোল।

পিএসজিকে মাথা থেকে সরিয়ে মেসি এখন মনোযোগ দিয়েছেন জাতীয় দলে। আগামী এক জুন লন্ডনে আর্জেন্টিনা ইতালির মুখোমুখি হবে। কোপা আমেরিকা চ্যাম্পিয়ন লড়বে ইউরো চ্যাম্পিয়নের বিপক্ষে। এ ম্যাচের পর মেসির পরবর্তী সময়টা আরো গুরুত্বপূর্ণ হয়ে উঠবে। কেননা জাতীয় দলের সঙ্গী হয়ে বিশ্বকাপের জন্য নিজেকে প্রস্তুত করবেন তিনি।

মন্তব্য

Beta version