-->

পিএসজি ছাড়ছেন নেইমার!

ক্রীড়া ডেস্ক
পিএসজি ছাড়ছেন নেইমার!

শেষ হয়েছে এমবাপে উত্তেজনা। অনেক জল ঘোলা হলেও শেষ পর্যন্ত তিনি প্যারিস সেন্ত জার্মেইতে (পিএসজি) রয়ে গেছেন। মেসি, নেইমার ও এমবাপেকে নিয়ে সেই শক্তিশালী আক্রমণভাগ অক্ষত থাকলো পিএসজির। তবে নতুন করে দেখা দিতে পারে সমস্যা। আর সে সমস্যা সমাধানে পিএসজিতে দেখা দিতে পারে বিভক্তি। পিএসজিতে আর নাও দেখা যেতে পারে নেইমারকে। এমবাপের বিশাল বেতন সামাল দিতে উপযুক্ত প্রস্তাব পেলে নেইমারকে বিক্রি করে দিতে পারে ফ্রেঞ্চ ক্লাবটি।

বার্সেলোনার সাবেক খেলোয়াড় নেইমারের সঙ্গে পিএসজির ২০২৫ সাল পর্যন্ত চুক্তি রয়েছে। কিন্তু এমবাপের নতুন চুক্তির ফলে নেইমারকে বিক্রি করে দিতে পারে পিএসজি। বিশেষ করে নেইমারের জীবনযাত্রা এবং বারবার ইনজুরিতে পড়ার বিষয়টি পিএসজি ঠিক মেনে নিতে পারছে না। এ ব্যাপারে এক সংবাদে এলইকুইপ জানিয়েছে, ‘নেইমারের জীবনযাত্রা এবং তার ইনজুরির বিষয়টির সঙ্গে সবকিছু বিবেচনা করা হতে পারে।’

তবে নেইমারের পিএসজি ছাড়ার কোনো ইচ্ছা নেই। এক ভিডিও বার্তায় তিনি বলেন, ‘আমাকে কেউ কিছু জানায়নি। তবে আমি পিএসজিতে থাকতে চাই।’ নেইমারের এই বার্তা পরিস্কার করেছে- তিনি পিএসজি ছাড়তে চান না।

এদিকে নেইমারের জন্য পিএসজি ছাড়া সহজ বিষয়ও নয়। কেননা ফ্রান্সের একটা সংবাদ মাধ্যম জানিয়েছে, বড় বড় ক্লাব বিশেষ করে রিয়াল মাদ্রিদ, ম্যানচেস্টার সিটি, ম্যানচেস্টার ইউনাইটেড, লিভারপুল ও বায়ার্ন মিউনিখের মতো ক্লাবগুলো নেইমারের ব্যাপারে কোনো আগ্রহ নেই। তারা নেইমারকে দলভুক্ত করতে চান না। আবার নেইমারের যে বয়স এ বয়সটা এমএলএসে খেলাটাও উপযোগী নয়।

তবে নেইমারকে যে কেউ নিতে আগ্রহী নয়, তা নয়। তার জন্য বার্সেলোনার দরজা খোলা রয়েছে। এ ব্যাপারটা বার্সেলোনার প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তার কথায় স্পষ্ট। এক সাক্ষাতকারে তিনি বলেন, ‘নেইমারকে কে না পছন্দ করবে? সে ব্যতিক্রমী এক খেলোয়াড়।

ইউরোপের শ্রেষ্ঠত্ব অর্জনের জন্য পিএসজি নেইমারের পর বার্সেলোনার সাবেক খেলোয়াড় লিওনেল মেসিকে দলভুক্ত করেছিল। কিন্তু এখনো সে লক্ষ্য অর্জিত হয়নি তাদের। এমবাপের সঙ্গে নতুন চুক্তির মাধ্যমে আবার নতুন করে শুরু করতে চাইছে পিএসজি। তবে এই নতুন শুরুর অংশ হিসেবে নেইমার থাকবেন কিনা তা সময়ই বলে দেবে।

 

 

মন্তব্য

Beta version