-->
শিরোনাম

রিয়াল ছাড়ছেন মার্সেলো

ক্রীড়া ডেস্ক
রিয়াল ছাড়ছেন মার্সেলো

রিয়াল মাদ্রিদের চ্যাম্পিয়ন্স লিগ জয়ের উৎসব অনেকটা স্থিমিত হয়ে এসেছে। এরই মধ্যে বাজতে শুরু করেছে বিদায়ের করুণ সুর। রিয়াল মাদ্রিদের দীর্ঘ দিনের লড়াকু সৈনিক ব্রাজিলিয়ান তারকা মার্সেলো রিয়াল মাদ্রিদ থেকে বিদায় নিচ্ছেন। মার্সেলো নিজেই এটা নিশ্চিত করেছেন।

রিয়াল মাদ্রিদের রক্ষণভাগের এক সময়ের অতন্দ্র প্রহরী মার্সেলো এখন অনেকটা বোঝা হয়ে পড়েছেন। এবারের চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে মাঠে নামার সুযোগই পাননি তিনি। অথচ ক্লাবের হয়ে রেকর্ড সংখ্যক ট্রফি জয়ের সঙ্গী তিনি। শুধুমাত্র চ্যাম্পিয়ন্স ট্রফি জয় করেছেন পাঁচবার। ২০১৪, ২০১৬, ২০১৭, ২০১৮ ও ২০২২ সালে ইউরোপের শ্রেষ্ঠত্বের ট্রফি জয় করেছেন। স্প্যানিশ ক্লাবটির হয়ে তার শিরোপা জয়ের সংখ্যা ২৫।

দীর্ঘ ১৫ বছর রিয়াল মাদ্রিদে কাটিয়েছেন মার্সেলো। আগামী মাসে রিয়ালের সঙ্গে তার বর্তমান চুক্তির মেয়াদ শেষ হয়ে যাচ্ছে। নতুন করে চুক্তি করার কথাও জানিয়েছিলেন। কিন্তু যখন দেখলেন রিয়াল মাদ্রিদে তিনি আর অপরিহার্য নন। রিয়ালে তিনি অপ্রয়োজনীয় হয়ে উঠতে যাচ্ছেন তখনই সিদ্ধান্ত বদলে ফেলেন। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের পর জানিয়ে দিয়েছেন মাদ্রিদে আর থাকছেন না। এ সম্পর্কে মার্সেলো বলেন, ‘এটা ভয়াবহ এক আবেগের বিষয়। কেননা রিয়াল মাদ্রিদের হয়ে এটা ছিল আমার শেষ ম্যাচ। যাহোক চ্যাম্পিয়ন্স লিগ জয়ের মাঝ দিয়ে বিদায় নেওয়া দারুণ আনন্দের ব্যাপার। আমার বিদায় ঘোষণার দিন তবে এটা মোটেও দুঃখের দিন নয়।’

রিয়াল মাদ্রিদের হয়ে মার্সেলো পাঁচটি চ্যাম্পিয়ন্স লিগ, চারটি বিশ্ব ক্লাব কপ, তিনটি ইউরোপিয়ান সুপার কাপ, ছয়টি লিগ শিরোপা, দুটো কোপা দেল রে এবং পাঁচটি স্প্যানিশ সুপারকোপা জয় করেছেন। গত মাসে লিগ শিরোপা জয় নিশ্চিত করার পরই তিনি ক্লাবে থাকার ইচ্ছার কথা জানিয়েছিলেন। তবে সময়টা তার ভালো যাচ্ছিল না। লেফট ব্যাক খেলা মার্সেলো নিজের স্থানটা আর খুঁজে পাচ্ছিলেন না। ফারল্যান্ড মেন্ডির কাছে নিজের জায়গাটা হারিয়েছেন। ফলে অনেকটা অপাক্তেয় হয়ে পড়েছিলেন। যার প্রমাণ পেয়েছেন চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে।

২০০৭ সালে ব্রাজিলিয়ান ক্লাব ফ্লুমিনেজ থেকে রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছিলেন মার্সেলো। রিয়াল থেকে বিদায়ের পর নিজ দেশেই ফিরবেন তিনি। তবে নাও ফিরতে পারেন। কেননা তার পরিবার এখন মাদ্রিদেই থাকে। শুধু তাই নয়, তার ছেলে এনজো রিয়াল মাদ্রিদের অনুর্ধ্ব-১৩ দলের হয়ে এ মৌসুমে খেলা শুরু করেছেন।

মন্তব্য

Beta version