-->
শিরোনাম

বড় শতরানে আত্মবিশ্বাস ফিরে পাবে কোহলি : আজহারউদ্দিন

ক্রীড়া ডেস্ক
বড় শতরানে আত্মবিশ্বাস ফিরে পাবে কোহলি : আজহারউদ্দিন

একটি বড় শতরান, ফর্মহীনতায় থাকা কোহলিকে বদলে দেবে বলে মনে করেন ভারতের সাবেক অধিনায়ক মোহাম্মদ আজহারউদ্দিন। ফর্মহীনতায় থাকা সাবেক অধিনায়ক আন্তর্জাতিক-ফ্র্যাঞ্চাইজি লিগ, কোনোটাতেই বড় স্কোর করতে পারছেন না তিনি। আজহার জানান, সব ক্রিকেটারেরই খারাপ সময় যায়। কোহলিরও খারাপ সময় যাচ্ছে। তবে একটি বড় শতরানে আগ্রাসন-আত্মবিশ্বাসী হয়ে উঠবে কোহলি।

২০১৯ সালের নভেম্বর থেকে কোহলির ব্যাট শতরান নেই। এমনকি রানখরায়ও ভুগছেন তিনি। ৭০টি সেঞ্চুরির মালিক কোহলি, ২০২০ সাল থেকে টেস্টের সর্বশেষ ১৭ ইনিংসে ৬টি হাফসেঞ্চুরিতে ৮৪১ রান করেন। ১৮ ওয়ানডে ইনিংসে ৯টি হাফসেঞ্চুরিতে ৭০২ রান করেছেন তিনি। টি-টোয়েন্টিতে ৬টি হাফসেঞ্চুরিতে ২২ ইনিংসে ৬৬৩ রান করেন কোহলি। আন্তর্জাতিক ক্রিকেটে যখন সেঞ্চুরি পাননি, তখন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) পঞ্চদশ আসরে বড় স্কোরের স্বপ্নে বিভোর ছিলেন কোহলি। কিন্তু সেখানেও ব্যর্থ হন তিনি। গত মাসে শেষ হওয়া আইপিএলে ১৬ ম্যাচে ২২.৭৩ গড়ে ৩৪১ রান করেন কোহলি। তাই ব্যর্থতার পাল্লাটা আরো ভারী হলো কোহলির। তবে একটি বড় শতরানই কোহলিকে পাল্টে দিবে বলে মনে করেন আজহারউদ্দিন। তিনি বলেন, ‘কোহলির টেকনিকে কোনো সমস্যা নেই। মাঝেমধ্যে আপনার ভাগ্যেরও দরকার হয়। যদি সে বড় স্কোর করে, বড় সেঞ্চুরি পায়, তাতে সেই আগ্রাসন এবং আত্মবিশ^াস ফিরে আসবে।’

ক্যারিয়ারের শুরু থেকে মাঠে নামলেই, সেঞ্চুরি যেন হাতের মোয়া ছিল কোহলির। তাই কোহলির ব্যাটে হাফসেঞ্চুরিতে, মন ভরে না ক্রিকেট প্রেমিদের। কোহলিকে ব্যর্থর তালিকায়ই রাখা হয়। সেই কথাও মনে করিয়ে দিলেন আজহার। ৫৯ বছর বয়সি আজহার বলেন, ‘যখন কোহলি হাফসেঞ্চুরি করেন, মনে হয় সে ব্যর্থ হয়েছে। অবশ্যই সে এ বছর ভালো কিছু করেনি। প্রত্যেকে; এমনকি সেরা খেলোয়াড়রা ক্যারিয়ারে বাজে অবস্থার মধ্য দিয়ে যায়।’ চলতি সপ্তাহেই ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে ভারত। আসন্ন সিরিজের দলে নেই কোহলি। কারণ এ মাসের শেষদিকে ইংল্যান্ড সফরে যাবে ভারত। কোহলি-রোহিতসহ আরো কিছু গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে চাঙা রাখতেই ঘরের মাঠের সিরিজের তাদের দলে রাখেনি ভারতের টিম ম্যানেজমেন্ট।

মন্তব্য

Beta version