-->
শিরোনাম

টি-টোয়েন্টি দলে তাসকিন

ক্রীড়া প্রতিবেদক
টি-টোয়েন্টি দলে তাসকিন

বেশ কিছুদিন ধরে মাঠের বাইরে। লড়ছেন ইনজুরির সঙ্গে। ওয়েস্ট ইন্ডিজে বাংলাদেশ পূর্ণাঙ্গ সিরিজ খেললেও শুধু টেস্ট স্কোয়াডে ছিলেন পেসার তাসকিন আহমেদ। এবার কপাল খুলেছে আরেক ফরম্যাটে। টি-টোয়েন্টি সিরিজেও খেলবেন তিনি। বিষয়টি নিশ্চিত করেছে বিসিবির একটি সূত্র। আনুষ্ঠানিক ঘোষণা না দিলেও দলের পক্ষ থেকে তাসকিনকে ইতোমধ্যে টি-টোয়েন্টি দলে সুযোগ পাওয়ার ব্যাপারে জানিয়ে দেওয়া হয়েছে। তাসকিনকে নিয়ে টি-টোয়েন্টি দল দাঁড়াল ১৬ সদস্যের। গত এপ্রিলে দক্ষিণ আফ্রিকা সফরে প্রথম টেস্টে কাঁধের ইনজুরিতে পড়েন তাসকিন। দ্বিতীয় টেস্টের আগে দেশে ফিরে আসেন দারুণ ছন্দে থাকা বাংলাদেশের এ পেসার। কিছুদিন বিশ্রামে থাকার পর লন্ডনে গিয়ে চিকিৎসা করান তিনি। দেশে ফিরে পুনর্বাসন শুরু হয় তার।

চোট কাটিয়ে মাঠে ফিরে স্কিল ট্রেনিংয়ে উন্নতি করেন তাসকিন। বোলিং করে আসছেন গত ১ জুন থেকে। গতকাল অনেকক্ষণ বোলিং করেন তিনি। পুরো ছন্দে না ফিরলেও তার বোলিংয়ে সন্তুষ্ট টিম ম্যানেজমেন্ট। ফিটনেস পরীক্ষা উতরে যাওয়ায় টি-টোয়েন্টি দলে যুক্ত করা হয়েছে তাসকিনকে। ২৩ জুন উইন্ডিজে যাওয়ার কথা তার। ভাগে ভাগে উইন্ডিজে যাওয়া শুরু করেছে বাংলাদেশ দল। মঙ্গলবার দলের একটা অংশ ক্যারিবীয় দীপপুঞ্জের উদ্দেশে উড়াল দিয়েছে। এ সফরে দুটি টেস্ট এবং তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। অ্যান্টিগায় স্যার ভিভ রিচার্ডস স্টেডিয়ামে প্রথম টেস্ট শুরু হবে ১৬ জুন। ড্যারেন স্যামি স্টেডিয়ামে দ্বিতীয় টেস্ট শুরু হবে ২৪ জুন। টেস্টের পর টি-টোয়েন্টি সিরিজ অনুষ্ঠিত হবে। ম্যাচগুলো ২, ৩ ও ৭ জুলাই তিনটি টি-টোয়েন্টি খেলবে দুই দল। ১০, ১৩ ও ১৬ জুলাই অনুষ্ঠিত হবে তিন ওয়ানডে।

টি-টোয়েন্টি দল : মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), মুনিম শাহরিয়ার, লিটন কুমার দাস, এনামুল হক বিজয়, সাকিব আল হাসান, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, নুরুল হাসান সোহান, ইয়াসির আলী রাব্বি, শেখ মেহেদী হাসান, মোস্তাফিজুর রহমান, শরীফুল ইসলাম, শহীদুল ইসলাম, নাসুম আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন ও তাসকিন আহমেদ।

মন্তব্য

Beta version