-->
উয়েফা নেশনস লিগ

পর্তুগালের টানা দ্বিতীয় জয়

ক্রীড়া ডেস্ক
পর্তুগালের টানা দ্বিতীয় জয়

পাঁচ মিনিটের ব্যবধানে দুই গোল করে উয়েফা নেশনস লিগে টানা দ্বিতীয় জয় পেয়েছে পর্তুগাল। বৃহস্পতিবার রাতে অনুষ্ঠিত এ-২ গ্রুপের ম্যাচে সাবেক চ্যাম্পিয়নরা ২-০ গোলে হারিয়েছে চেক প্রজাতন্ত্রকে। ডিফেন্ডার হোয়াও ক্যানসেলো এবং উইঙ্গার গনকালো গুয়েদেস গোল দুটো করেন। এ জয়ের ফলে নিজেদের গ্রুপে পর্তুগাল তিন ম্যাচ থেকে দুই জয় ও এক ড্র নিয়ে শীর্ষে অবস্থান করছে।

২০১৯ সালের চ্যাম্পিয়ন পর্তুগাল ৩৩ মিনিটে প্রথম গোল পায়। ক্যানসেলো দূরহ এক কোন থেকে জোরালো শটে চেক গোলরক্ষক জিনড্রিচ স্টানেককে হতবাক করে দলকে এগিয়ে নেন। এ গোলের উৎসব শেষ হতে না হতেই পর্তুগাল দ্বিতীয় গোলের দেখা পায়। গুয়েদেস করেন এ গোলটি। দুই গোলের মাঝে ব্যবধান মাত্র পাঁচ মিনিটের।

গ্রুপে নিজেদের চতুর্থ ম্যাচ খেলতে আগামী রোববার পুর্তগাল সুইজারল্যান্ড যাবে। গ্রুপে আগে একবার এই দুই দল মুখোমুখি হয়েছে। ইউরো ফুটবলে সুইজারল্যান্ড শক্তিশালী দল হলেও প্রথম ম্যাচে সুইজারল্যান্ড ভালো করতে পারেনি। পর্তুগালের লিসবনে অনুষ্ঠিত ম্যাচে ক্রিশ্চিয়ানো রোনালদোর জোড়া গোলে সুইজারল্যান্ড ০-৪ গোলে হেরেছিল।

গ্রুপের শীর্ষ স্থানে থাকতে পেরে এবং চেক প্রজাতন্ত্রের বিপক্ষে জয় পাওয়ায় দারুণ খুশি পর্তুগালের কোচ ফার্নান্ডো সান্তোস। তিনি বলেন, ‘আমার মনে এটা দারুণ এক রেজাল্ট। আমরা ম্যাচে দুই গোল করেছি এবং আরো একাধিক গোল করতে পারতাম। তিন ম্যাচ থেকে সাত পয়েন্ট নিয়ে আমরা গ্রুপের শীর্ষে রয়েছি। আর শীর্ষে থাকা সবসময়ের জন্য দারুণ ব্যাপার। আমরা ভালো অবস্থানে রয়েছি। তবে এ নিয়ে স্বস্তিতে থাকার উপায় নেই, কেননা প্রতিপক্ষরা অপেক্ষায় রয়েছে। তারা সবসময় জিততে চায়। যাহোক আমাদেরও আরো তিনটি ম্যাচ বাকি রয়েছে। সে সব ম্যাচেও ভালো করতে হবে।’

ম্যাচ শেষে গোলদাতা গুয়েদেস বলেন, এটা ছিল গুরুত্বপূর্ণ এক জয় এবং আমাদের দিক থেকে গুরুত্বপূর্ণ ম্যাচ। আমরা শীর্ষে থেকে গ্রুপের খেলা শেষ করতে চাই এবং যতদূর সম্ভব ততদূর আমরা যেতে চাই। আর এ কাজটা আমরা জয়ের সঙ্গে করতে চাই। একই সঙ্গে যত বেশি সম্ভব গোল করতে চাই।’

মন্তব্য

Beta version