-->
শিরোনাম

আর্জেন্টিনা দলে আজ কারা থাকছেন

ক্রীড়া ডেস্ক
আর্জেন্টিনা দলে আজ কারা থাকছেন

ক্রীড়া ডেস্ক: কাতার বিশ্বকাপে লিওনেল মেসির সম্ভাব্য শেষ বিশ্বকাপ মনে করছেন অনেকেই। সেদিক থেকে সময়ের অন্যতম সেরা তারকার শেষের শুরু আজ।

 

বাংলাদেশ সময় বিকেল ৪টায় শুরু হবে তার শেষ মিশন। এদিন যে সৌদি আরবের বিপক্ষে এবারের বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচটি খেলবে তার দল আর্জেন্টিনা। সৌদি আরবের বিপক্ষে কেমন হতে পারে আর্জেন্টিনার একাদশ? এটা অবশ্য নির্ভর করে কোচ লিওনেল স্কালোনি কোন ফরমেশনে দলকে খেলাবেন তার ওপর।

 

আর্জেন্টিনার বিভিন্ন সংবাদমাধ্যমের যা খবর, সৌদি আরবের বিপক্ষে স্কালোনি দলকে খেলাবেন ৩-৪-৩ ফরমেশনে। গোলবারের নিচে এমিলিয়ানো মার্তিনেজের থাকাটা নিশ্চিত। তার সামনে যে তিনজন রক্ষণ প্রাচীরের কাজ করবেন, তারা কারা?

 

আর্জেন্টিনার সংবাদমাধ্যমের বিশ্লেষণ অনুযায়ী মার্তিনেজের সামনে সেন্টারব্যাক হিসেবে খেলবেন ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব টটেনহামের ক্রিস্তিয়ান রোমেরো। তার বাম পাশে থাকবেন অলিম্পিক লিওঁর লেফটব্যাক নিকোলাস ওতামেন্দি আর রাইটব্যাক হিসেবে আটলেটিকো মাদ্রিদের নাহুয়েল মলিনা। মাঝমাঠে স্কালোনির চার সেনানি মার্কোস আকুনিয়া, রদ্রিগো দি পল, লিয়ান্দ্রো পারেদেস ও আলেক্সিস মাকআলিস্তার।

 

আকুনিয়ার যেহেতু লেফটব্যাক হিসেবে খেলার অভিজ্ঞতাও আছে, তাই মাঝমাঠ থেকে তিন ডিফেন্ডারকে রক্ষণে সহায়তার ভ‚মিকায়ও দেখা যাবে তাকে। মাঝমাঠ থেকে খেলা তৈরির মূল কাজটা থাকবে ২৩ বছরের তরুণ মাকআলিস্তারের ওপর। তাকে এ কাজে সঙ্গ দেবেন রদ্রিগো দি পল।

 

আর জুভেন্টাসের ২৮ বছর বয়সি লিয়ান্দ্রো পারেদেস থাকবেন রক্ষণাত্মক মিডফিল্ডারের ভ‚মিকায়। প্রতিভায় ঠাসা আর্জেন্টিনার আক্রমণভাগে লিওনেল মেসির সঙ্গে কাকে রাখবেন স্কালোনি? পাউলো দিবালা চোট থেকে সেরে উঠলেও ম্যাচ অনুশীলনের অভাব আছে। এছাড়া মেসির সঙ্গে তার পজিশন মিলে যায় বলে শুরুর একাদশে দিবালার না থাকারই কথা।

 

সেক্ষেত্রে মেসির সঙ্গে আর্জেন্টিনার আক্রমণভাগে খেলার বেশি সম্ভাবনা অ্যাঞ্জেল ডি মারিয়া আর লাওতারো মার্তিনেজের।

 

সৌদি আরবের বিপক্ষে আর্জেন্টিনার সম্ভাব্য শুরুর একাদশ : গোলকিপার এমিলিয়ানো মার্তিনেজ; ডিফেন্ডার নাহুয়েল মলিনা, ক্রিস্তিয়ান রোমেরো, নিকোলাস ওতামেন্দি; মিডফিল্ডার মার্কোস আকুনিয়া, রদ্রিগো দি পল, লিয়ান্দ্রো পারেদেস, আলেক্সিস মাকআলিস্তার এবং ফরোয়ার্ড লিওনেল মেসি, লাওতারো মার্তিনেজ ও অ্যাঞ্জেল ডি মারিয়া।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version