-->
শিরোনাম

দুই নাম্বার জার্সির মান রাখতে চান তাহরিম

ক্রীড়া প্রতিবেদক
দুই নাম্বার জার্সির মান রাখতে চান তাহরিম

এশিয়ান গেমসে বাংলাদেশ নারী কাবাডি দলের সদস্য তাহরিম সুলতানা চন্দ্রা। দলের সর্বকনিষ্ঠ খেলোয়াড় সে। সামনে এসএসসি দেবে। এখন চলছে টেস্ট পরীক্ষা। পরীক্ষা রেখেই উড়াল দিতে হয়েছে সুদূর চীনে। স্যাররা বলেছেন দেশে ফিরলে তার জন্য স্পেশাল পরীক্ষার ব্যবস্থা করা হবে। আপাতত মন দিয়ে খেলুক। তাহরিমেরও সেই চাওয়া, সবার আগে দেশ।

 

জাতীয় দলের খেলোয়াড় তাহরিমের জার্সি নাম্বার ২। এই জার্সি গায়ে জড়িয়ে খেলেছেন বাংলাদেশের কিংবদন্তি ক্রিকেটার মাশরাফি। পার্থক্য এইটুকু তিনি খেলেছেন ক্রিকেট আর তাহরিম খেলে কাবাডি। নিজে ক্রিকেটার না খেললেও মাশরাফিকে খুব ভালো লাগে তার। তাছাড়া দুজনের বাড়িই নড়াইলে। তাই এই জার্সির মান রাখতে চাই লেফট রিডার তাহরিম। দেশ ছাড়ার আগে তাহরিম জানায়- মাশরাফি ভাই দুই নম্বর জার্সিতে খেলতেন সে জার্সি আমাকে দেয়া হয়েছে। আমি এর মান রক্ষার চেষ্টা করব।

 

অনেক কাটখড় পুড়িয়ে তাকে এখানে আসতে হয়েছে। পরিবারের সাপোর্ট থাকলে স্থানীয় কিছু মানুষ তার্কে খুব ডিস্টার্ব করেছে। মেয়েরা কাবাডি খেলবে এটা মানতে পারেনি তারা। যদিও এসব মানুষের সংখ্যা কম। কিন্তু তাহরিম এসব কিছু মাথায় রাখেনি। কারণ পরিবার থেকে সব সময় তাকে সামনে এগিয়ে যাওয়ার সাহস যোগানো হয়। তাহরিমের ইচ্ছে কাবাডির পাশাপাশি লেখাপড়াটা চালিয়ে যাওয়া। তাই চীন থেকেই ফিরেই পড়ালেখায় মনোযোগী হবে।

 

জাঁকজমকপূর্ণ আয়োজনের মধ্যদিয়ে চীনে শুরু হয়েছে ১৯তম এশিয়ান গেমস। এবারের গেমসে অংশগ্রহণ করতে গত বৃহস্পতিবার ২৮ তারিখ রাতে চীনের উদ্দেশে ঢাকা ত্যাগ করবে বাংলাদেশ পুরুষ ও নারী কাবাডি দল। চীনের জিয়াওশান গুয়ালি স্পোর্টস সেন্টারে আগামী ২ থেকে ৭ অক্টোবর পর্যন্ত অনুষ্ঠিত হবে কাবাডি প্রতিযোগিতা।

 

বুধবার বাংলাদেশ পুলিশ হেডকোয়ার্টারে কাবাডি দলের সঙ্গে ফটোসেশনে অংশগ্রহণ করেন বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সভাপতি পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম।

 

এ সময় তিনি বলেন, কাবাডি বাংলাদেশের জাতীয় খেলা। আমরা বাংলাদেশের পতাকা বহন করব। শৃঙ্খলার মধ্যে থেকে টিম ওয়ার্কের মাধ্যমে আমরা মেডেলের জন্যই লড়াই করব। এশিয়ান গেমসে আমাদের মেডেল পুরুদ্ধার করতে চাই। গত শনিবার (২৩ সেপ্টেম্বর) পূর্ব চীনের চেচিয়াং প্রদেশের রাজধানী হাংচৌতে অলিম্পিক স্পোর্টস সেন্টার স্টেডিয়ামে স্থানীয় সময় রাত ৮টায় ১৯তম এশিয়ান গেমসের উদ্বোধন ঘোষণা করেন চীনের প্রেসিডেন্ট সি চিনপিং।

 

নারী দল- হাফিজা আক্তার (অধিনায়ক), মোছা. স্মৃতি আক্তার (সহ-অধিনায়ক) বৃষ্টি বিশ্বাস, নবর্ষি চাকমা, লাকী আক্তার, তাহরিম, মেবি চাকমা, রেখা আক্তারি, আঞ্জুয়ারা রাত্রি, স্মৃতি আক্তার, রুপালি আক্তার, লোবা আক্তার।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version