-->

ঢাকায় অনুষ্ঠিত হচ্ছে আন্তর্জাতিক জিমন্যাস্টিকস ফেডারেশনের নির্বাহী সভা

নিজস্ব প্রতিবেদক
ঢাকায় অনুষ্ঠিত হচ্ছে আন্তর্জাতিক
জিমন্যাস্টিকস ফেডারেশনের নির্বাহী সভা

বাংলাদেশ জিমনাস্টিকস ফেডারেশনের (বিজিএফ) ব্যবস্থাপনায় ঢাকায় অনুষ্ঠিত হচ্ছে ইন্টারন্যাশনাল জিমন্যাস্টিকস ফেডারেশনের (এফআইজি) নির্বাহী কমিটির সভা। নির্বাহী সভা উপলক্ষ্যে বর্তমানে ঢাকায় অবস্থান করছেন এফআইজি প্রেসিডেন্ট জাপানের মোরিনারি ওয়াতানাবেসহ নির্বাহীস কমিটির সদস্যরা। এদের মধ্যে বিশেষভাবে উল্লেখেযাগ্য এশিয়ান জিমন্যাস্টিক্স ইউনিয়নের (এজিইউ) প্রেসিডেন্ট কাতারের আবদুলরহমান বেন সাদ আলশাত্রি, আফ্রিকান জিমন্যাস্টিক্স ইউনিয়নের (ইউএজি) প্রেসিডেন্ট মিশরের এহাব এসাইউ, ইউরোপিয়ান জিমন্যাস্টিকসের (ইজি) প্রেসিডেন্ট আজারবাইজানের ফরিদ গায়িবভ, প্যান অ্যামেরিকান জিমন্যাস্টিক্স ইউনিয়নের (পিএজিইউ) মেক্সিকো নাওমি চিকো ভ্যালেনজো আওকি ও ওশেনিয়া জিমন্যাস্টিক্সের (ওজি) প্রেসিডেন্ট নিউজিল্যান্ডের মব্রে এফসিজি এফজিএনজেড।

 

সকাল সাড়ে ৯টায় এই নির্বাহী সভা শুরু হয়। এর আগে প্রথম অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠানের সূচনা করেন বাংলাদেশ সেনাবাহিনী প্রধান ও বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের প্রেসিডেন্ট (বিওএ) জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি (বার), ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি।

 

নির্বাহী সভা উপলক্ষ্যে বর্তমানে ২৭ দেশের জিমন্যাস্টিক্সের শীর্ষ কর্তারা বাংলাদেশে অবস্থান করছেন। এই নির্বাহী সভা সাধারণত নির্বাহী কমিটির সদস্য দেশে অনুষ্ঠিত হয়ে থাকে। তবে বিজিএফের উদ্যোগকে সম্মান জানিয়ে এফআইজির গুরুত্বপূর্ণ এই নির্বহী সভা ঢাকায় অনুষ্ঠিত হচ্ছে। এই আয়োজন বাংলাদেশের জিমন্যাস্টিকসের জন্য বিশেষ মাইলফলক হয়ে থাকবে বলে মনে করেন বিজিএফ প্রেসিডেন্ট শেখ বশির আহমেদ মামুন।

 

ভোরের আকাশ/মি

মন্তব্য

Beta version