-->
শিরোনাম

মিরপুরে সাকিব ভক্তদের ওপর হামলা

পরিস্থিতি নিয়ন্ত্রণে সেনাবাহিনী

অনলাইন ডেস্ক
মিরপুরে সাকিব ভক্তদের ওপর হামলা

সাকিব আল হাসানের ক্যারিয়ারের শেষ টেস্ট খেলার বিষয়ে বিতর্ক চূড়ান্ত রূপ নিয়েছে। ২০শে অক্টোবর (রোববার) মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে তাঁর সমর্থকদের ওপর হামলার ঘটনায় উত্তেজনা সৃষ্টি হয়। সাকিবকে দেশে ফিরে মিরপুরে খেলার সুযোগ দিতে হবে—এ দাবিতে সাকিবের কিছু ভক্ত বিক্ষোভ মিছিল ও লংমার্চের আয়োজন করেন।

দুপুর নাগাদ মিরপুর স্টেডিয়ামের সামনে ৩০-৪০ জন সাকিব ভক্ত স্লোগান দেন, ‘সাকিব সাকিব’ বলে। তারা সাকিবের ফিরে আসা এবং খেলায় অংশগ্রহণের দাবি জানায়। তবে বিকেল ৩টার দিকে স্টেডিয়ামের উল্টো দিক থেকে লাঠিসোঁটা হাতে একদল যুবক এসে সাকিব ভক্তদের এলোপাতাড়ি মারধর করে। মুহূর্তেই স্টেডিয়ামের সামনের এলাকা রণক্ষেত্রে পরিণত হয়।

পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন, তবে হামলাকারীরা পালিয়ে যায়। তাদের পরিচয় এখনও জানা যায়নি। হামলার পরও সাকিব ভক্তরা সংগঠিত হয়ে স্টেডিয়ামের সামনে অবস্থান করতে থাকে।

সাকিবের দেশে ফেরা ও টেস্টে অংশ নেওয়ার বিষয়টি নিয়ে গত কয়েকদিন ধরেই মিরপুরে উত্তেজনা ছিল। সাকিবকে দেশে ফিরতে বাধা দেওয়া এবং মিরপুরে খেলার সুযোগ না দেওয়ার প্রতিবাদে সাকিব ভক্তরা বিক্ষোভ চালিয়ে আসছিল। গত বৃহস্পতিবার সাকিবের দেশে ফেরার কথা থাকলেও, তাঁর কুশপুত্তলিকা পোড়ানোর ঘটনার পর তাঁকে আসতে মানা করা হয়।

সাকিবের সমর্থকরা বিসিবির কার্যালয়ে স্মারকলিপি প্রদান করে, তাঁর জাতীয় দল থেকে বাদ দেওয়ার দাবি জানানো হয়। অন্যদিকে, সাকিবের পক্ষে থাকা ভক্তরা মিরপুরে হাজির হয়ে বোর্ড প্রধান ফারুক আহমেদের পদত্যাগ দাবি করে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এবং সংঘর্ষ এড়াতে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামের সামনে অতিরিক্ত পুলিশ ও সেনা সদস্য মোতায়েন করা হয়েছে।

 

ভোরের আকাশ/রন

মন্তব্য

Beta version